সকল মানুষের পৃথিবীতে ভালোভাবে বসবাসের অধিকার আছে: ডিসি চাঁদপুর

বিশ্ব বসতি দিবস উপলক্ষে আলোচনা সভায়

চাঁদপুর: চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন গ্রাম হবে শহর৷ শহরের জনগণ যে সুবিধাগুলো পায় গ্রামের জনগণও সেই সুবিধা গুলো পাবে। মানুষের বেঁচে থাকার জন্য যে পাঁচটি মৌলিক অধিকার তার মধ্যে অন্যতম বাসস্থান। বর্তমান সরকারের সময়ে মুক্তিযোদ্ধাদের বাসস্থানের ব্যবস্থা করেছেন। যে সকল নাগরিকের জমি আছে ঘর নেই, তাদের ঘরের ব্যবস্থা করে দিয়ে আসছেন। যেমন আমার বাড়ি আমার খামার এ রকম বিভিন্ন প্রকল্পের মাধ্যমে মানুষের বাসস্থানের ব্যবস্থা করছেন।

সোমবার (০৩ অক্টোবর) সকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসন  ও গণপূর্ত অধিদপ্তরের আয়োজনে বিশ্ব বসতি দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন।

জেলা প্রশাসক আরো বলেন,  শুধু তাই নয় পরিস্কার পরিচ্ছন্নতা কর্মী হরিজন সম্প্রদায় এই সমাজে বাসা- বাড়ী, অফিস – কলকারখানা, রাস্তা – ঘাট সৌন্দর্য রক্ষায় কাজ করে আসছে সেই সকল পরিবারের সুন্দর বাসস্থানের ব্যবস্থা করছেন। সকল মানুষের পৃথিবীতে ভালো ভাবে বসবাসের অধিকার আছে। বসতি হচ্ছে সবার বাসস্থানের ব্যবস্থা।

চাঁদপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ রাকিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অর্থ)  সুদীপ্ত রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন।

এছাড়া আরো বক্তব্য রাখেন উপবিভাগীয় পরিচালক এস এম রফিকুল হাসান, ফায়ার সার্ভিসের উপপরিচালক সাহিদুল ইসলাম , ব্যাক্তিগত সহকারী রেজাউল করিম।

ফম/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম