সকলের প্রচেষ্টায় যে কোন কাজ সহজেই করা যায়

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শাহতলী জিলানী চিশতী কলেজের গভর্নিং বডির সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ নভেম্বর) দুপুর ১টা ৩০ মিনিটে কলেজের সভা কক্ষে কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।

কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের পরিচালনায় সভায় সভাপতির বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। সভায় শিক্ষার মান উন্নয়ন ,শিক্ষকদের আগমন-প্রস্থান,ছুটি,শৃংখলা বজায় রাখা,আসন্ন এইসএসসি পরীক্ষার ফরমপিলাপ,১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস যথাযথ যোগ্য মর্যাদায় পালন,মুজিববর্ষ পালন,বার্ষিক ক্রীড়া-২০১৯ সহ বেশ কিছু গুরুত্বপুর্ণ বিষয় আলোচনা করা হয় এবং সিদ্ধান্ত গ্রহন করা হয় ।

সভায় অংশ নেন , কলেজ গভর্নিং বডির অভিভাবক সদস্য ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ, প্রাক্তন অভিভাবক সদস্য ইউপি মেম্বার সফিক কারী ,সদস্য গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ার, গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও প্রভাষক মুহাম্মদ নুরুল বাতেন, গভর্নিং বডির মহিলা শিক্ষক প্রতিনিধি সদস্য ও প্রভাষক মিসেস নুরুন্নাহার বেগম মুক্তাসহ গভনির্ং বডির সদস্যগণ।

কলেজ গভর্নিং বডির সভার আগের কলেজ মিলনায়তনে শিক্ষকের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । দুপুর সাড়ে ১২টায় কলেজের সভা কক্ষে কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বলেন, প্রতিষ্ঠানের উন্নয়নে কমিটি, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক সকলে মিলে একসাথে কাজ করতে হবে। সকলের প্রচেষ্টায় যে কোন কাজ সহজেই করা যায়। শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের কাজ করতে হবে। প্রতিষ্ঠানের ফলাফল ভালো করতে হবে। সকল শিক্ষককের কলেজে উপস্থিতির আগমন-প্রস্থান নিশ্চিত করতে হবে । ছুটি,আগমন-প্রস্থান,গভনির্ং বডির নির্দেশনাসহ যাবতীয় বিষয় অধ্যক্ষের অনুমতি ব্যতিরেখে কোন কাজ করা যাবে না । প্রতিষ্ঠানে শৃংখলা বজায় রাখতে হবে । কোন অনিয়ম বরদাস্ত করা হবে না । বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে । গভনির্ং বডিতে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে । বিষয় ভিত্তিক শিক্ষকদের জবাবদিহি করতে হবে । আগামী এইসএসসি পরীক্ষার ছাত্র-ছাত্রীরা যাতে ভালো ফলাফল করতে পারে তার জন্য এখন থেকেই শিক্ষকদের প্রস্তুতি নিতে হবে ।

সভায় অংশ নেন , কলেজের সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, সহকারি অধ্যাপক মোঃ গোলাম সারওয়ার, সহকারি অধ্যাপক মোঃ কামরুল হাসান, সহকারি অধ্যাপক আলেয়া আক্তার, সহকারি অধ্যাপক সামিমা আক্তার, প্রভাষক মুহাম্মদ নুরুল বাতেন, প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী, প্রভাষক নুরুন নাহার বেগম মুক্তা, প্রদর্শক মো: মঞ্জুর হোসেন পাটওয়ারী, প্রভাষক ফারজানা আক্তার, প্রভাষক মোঃ জিয়াউর রহমান, প্রভাষক মোঃ হানিফ মিয়া, প্রভাষক মোঃ জহিরুল ইসলাম খান, প্রভাষক মোঃ মানিক মিয়া, প্রভাষক মোঃ হাবিবুর রহমান, প্রভাষক মোঃ শাহাদাৎ হোসেন, প্রভাষক মাহবুবুর রহমান, প্রভাষক মোসা: মনোয়ারা খাতুন, প্রভাষক মো: মনজুরুল আলম পাটওয়ারী, সহকারি লাইব্রেরীয়ান নাছরিন আক্তার, শরীরচর্চা শিক্ষক হালিমা আক্তার, কম্পিউটার অপারেটর মো: রানা সরকার, অফিস সহকারি মো: মেহেদী হাসানসহ অন্যান্যরা। অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম