সংশপ্তকের তিনটি ক্যাফেতে সরকার ঘোষিত “ ইনজুরি স্কীম (পাইলট)” উদযাপন

গত ২৪ জুন,২০২২ ইং তারিখে সংশপ্তকের সহযোগিতায় ২১ জুন,২০২২ ইং তারিখে সরকার ঘোষিত  “ ইনজুরি স্কীম” পাইলট হিসাবে চালুর সিদ্বান্তে সংশপ্তকের তিনটি ক্যাফেতে সাগরিকা, রৌফাবাদ ও কালুুরঘাট এলাকার পোষাক শ্রমিকবৃন্দ কর্তৃক আয়োজিত “ইনজুরি স্কীম” উদ্যাপন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
অনুষ্ঠানে উক্ত তিনটি এলাকার শ্রমিকবৃন্দ সমস্বরে বাংলাদেশ সরকারকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে কেক কেটে আনন্দ উদযাপন করেন সেই সাথে তারা সাং¯কৃতিক সন্ধ্যারও আয়োজন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংশপ্তকের প্রধান নির্বাহী জনাব লিটন চৌধুরী। তিনি বাংলাদেশ সরকারকে “ ইনজুরি স্কীম (পাইলট) হিসাবে বাংলাদেশের পোষাক শ্রমিকদের মাধ্যমে চালুর ঘোষণা দেয়ার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। এটি একটি যুগান্তকারী সিদ্ধান্ত, ফলে বাংলাদেশের শ্রমজীবি মানুষেরা সামাজিকভাবে সুরক্ষিত থাকবেন।তিনি আশা ব্যক্ত করেন বাংলাদেশ সরকার ভবিষ্যতে এই স্কীমটি সকল শ্রমজীবি মানুষের জন্য দীর্ঘমেয়াদী আকারে চালু করবেন।
উপস্থিত শ্রমিক নেতা জনাব ফজলুল কবির মিন্টু বলেন, এটি একটি যুগান্তকারী সিদ্বান্ত, এই সিদ্ধান্তের মাধ্যমে আমাদের শ্রমিক ভাইবোনেরা সুরক্ষিত থাকবেন এবং তাদের কর্ম স্পৃহা বৃদ্ধি পাবে ফলে কাজের গুণগত মান বৃদ্ধি পাবে এবং পোষাক খাতে রপ্তানী আয় আরো বৃদ্ধি পাবে।
এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংশপ্তকের ডেপুটি ডাইরেক্টর অগ্রদুত দাশ গুপ্ত, প্রোগাম ম্যানেজার জয়নাব বেগম চৌধুরী, ফিন্যান্স ম্যানেজার পলাশ চন্দ্র দাশ, এডমিন ম্যানেজার সাইফুল আলম মুন্না, প্রকল্প সমন্বয়কারী জনাব রফিকুল ইসলাম, ক্যাফে ইনচার্জ দিপ্তী, পাপিয়া,লিলি, নিলুফা শ্রমিক প্রতিনিধি সোনিয়া, জুয়েল রানা, মোঃ সোহেল, জীবন, হিরু, মিনা, নিশু এবং তিন ক্যাফের ভোলান্টিয়ারসহ অসংখ্য শ্রমিকবৃন্দ।
ফম/এমএমএ/

সংবাদ বিজ্ঞপ্তি | ফোকাস মোহনা.কম