সংবিধান সংশোধন করায় তত্ত্বাবধায়ক সরকার ব্যাবস্থা নেই : সেলিম মাহমুদ

চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেছেন, বিএনপি যে তত্ত্বাবধায়ক সরকারের কথা বলছে এই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্ট কর্তৃক অবৈধ ঘোষণা করে বাতিল করেছে। বাতিল করার কারণে আমাদের আইন প্রনয়নকারী প্রতিষ্ঠান জাতীয় সংসদ সংবিধান সংশোধন করেছে। সংবিধান সংশোধন করায় তত্ত্বাবধায়ক সরকার ব্যাবস্থা আর নেই। সুতরাং বিএনপির মৃত ইস্যু তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পূনরুজ্জীবিত করার কোন সুযোগ নেই। পাকিস্তান ছাড়া পৃথিবীতে আর কোন দেশে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নেই।

শনিবার (৪ মার্চ) বিকেলে চাঁদপুরের কচুয়া উপজেলার সদর দক্ষিন ইউনিয়নের হোসেনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলকে প্রস্তুত করতে আওয়ামী লীগের কর্মসূচির অংশ হিসেবে ইউনিয়ন ভিত্তিক উঠান বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রান্তিক জনগনের কাছে পৌছে দিতে হবে। তার জন্য তৃনমূল আওয়ামী লীগকে সু-সংগঠিত থাকতে হবে এবং এ জন্যই আমাদের এই কর্মসূচির আয়োজন।

উঠান বৈঠক যোগদান পূর্বে সেলিম মাহমুদ হোসেনপুর গ্রামে অবস্থিত সাবেক সাংসদ, কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান মরহুম এডভোকেট আব্দুল আউয়াল খন্দকারের কবর জিয়ারত করেন।

উঠান বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান কামাল হোসেন এবং সাবেক ইউপি চেয়ারম্যান জসিম উদ্দীন লিটনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধূরী সোহাগ, সাবেক সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, ইউপি চেয়ারম্যান হাবিব মুজমদার জয়, উপজলো ছাত্রলীগের আহবায়ক সালাউদ্দিন সরকার, যুবলীগ নেতা ইঞ্জিনিয়ার শামীম, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বায়েজীদ প্রমূখ।
ফম/এমএমএ/

ইসমাইল হোসেন বিপ্লব | ফোকাস মোহনা.কম