শেখ হাসিনা বাংলাদেশের জন্য সত্যিই আর্শিবাদ: প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। ছবি: ফোকাস মোহনা.কম।

চাঁদপুর : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, দক্ষিণ এশিয়ার মধ্যে এখন সবচেয়ে বেশি মাথাপিছু আয় বাংলাদেশের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশকে সবচেয়ে বেশি আয়ের দেশ হিসেবে উন্নীত করেছেন। শেখ হাসিনা বাংলাদেশের জন্য সত্যিই আর্শিবাদ। হয়তো তার জন্ম না হলে এত অল্প সময়ে বাংলাদেশ এতটা উন্নত হতো না।

শুক্রবার (১৭ জুন) সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের নবনির্মিত চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন উদ্বোধন, এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পাকবাঙালীদের অপসংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। পাকবাঙালী হল ১৯৭১ সালের আগে তাদের মুখে ছিল বাঙালী আর ভিতরে ছিল পাকিস্তানি। সেই অপসংস্কৃতি এখনো রয়েগেছে। তারাই সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫০ জন রাজাকারকে আইনের আওতায় আনতে সক্ষম হয়েছেন। যা পৃথিবীর মধ্যে বিরল। তাই মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে দেশের উন্নয়নে সহযোগিতা করতে হবে।

প্রতিমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, কে কি হবে এখন থেকেই নির্ধারণ করতে হবে। নিজের জীবনের লক্ষ্য স্থীর করতে হবে। তাই মনোযোগ দিয়ে লেখাপড়া করতে হবে। আগামী দিনে বাংলাদেশের হাল ধরার জন্য যোগ্য হয়ে উঠতে হবে। তিনি শিক্ষার্থীদের লেখাপড়ায় আরো বেশি মনোযোগী করে তোলতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে ও সহযোগী অধ্যাপক মোঃ কামরুজ্জামানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশরাফুল হাসান, গভর্নিং বডির সাবেক সভাপতি চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ, গভর্নিং বডির সাবেক সভাপতি ও বিকেএসপির সাবেক পরিচালক আলী আজগর খান, ডাঃ এমদাদুল হক মানিক, সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াছির আরাফাত, ওসি মুহাম্মদ শাহজাহান কামাল ও এসএসসি পরীক্ষার্থী লামিয়া আফরিন।

ফম/এমএমএ/আরাফাত/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম