শেখ রাসেল দিবস উপলক্ষে চান্দ্রা ইয়াকুব আলী স্মারক উবি’র কর্মসূচি পালন

চাঁদপুর: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র শেখ রাসেল দিবস উপলক্ষে চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান চান্দ্রা বাজার ইয়াকুব আলী স্মারক উচ্চ বিদ্যালয়ে নানা কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুর ১টায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আওলাদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

সহকারী শিক্ষক জয়নাল আবেদীনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহকারী প্রধান শিক্ষক খালেদা বেগম, সিনিয়র সহকারী শিক্ষক মোঃ খলিলুর রহমান, মোঃ মনির হোসেন, জাহানারা বেগম প্রমুখ।

সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক আওলাদ হোসেন বলেন ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়। ঘাতকরা শিশু রাসেলকেও নির্মমভাবে হত্যা করে। ঐ সময় শিশু রাসেল তোমাদের মতোই ছোট ছিলো। শিশু রাসেলকে নিয়ে অনেক বই প্রকাশিত হয়েছে। এসব বই আমাদের গ্রন্থাগারে সংগ্রহ করা আছে, তোমরা যখনই সময় পাবে এসব বই পড়ে শেখ রাসেলের জীবনী সম্পর্কে জানার চেষ্টা করবে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সহকারি শিক্ষক সুলতান মাহমুদ রাসেল,মাকসুদা বেগম ও আল আমিন গাজী সহ সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। মিলাদ ও দোয়া পরিচালনা করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মোঃ নাজমুল হাসান। এছাড়া বিদ্যালয়ের আঙ্গিনায় বিভিন্ন প্রজাতির ফলস ও বনজ গাছের চারা রোপন করা হয়।

এদিন ১১টায় বিদ্যালয়ের বিভিন্ন শ্রেনীর শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযোগিতা ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকসহ আন্যান্ন শিক্ষক বৃন্দ।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম