শিক্ষিকা নিহতের ঘটনায় বোগদাদ পরিবহনের বিরুদ্ধে মামলা

ছবি: সংগ্রহীত।

চাঁদপুর: ঘাতক বোগদাদ বাসের চাপায় চাঁদপুর সদর উপজেলার উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা নাজমা আক্তার নিহত হয়েছেন।

সোমবার (২১ নভেম্বর) সকালে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে চলাচলকারী ঘাতক বোগদাদ বাসের আঘাতে চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের সদর উপজেলার ঘোষেরহাট সংলগ্ন বটতলী এলাকায় পূর্বমুখী চাঁদপুর থ- ১১-২১৭০ নম্বরের একটি যাত্রীবাহী সিএনজিকে কুমিল্লা থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী ঢাকা মেট্রো-ব ১৪-৯৭৬০ নম্বরের বোগদাদ বাস আঘাতে করে। এতে সিএনজিতে থাকা একমাত্র যাত্রী উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষিকা নাজমা আক্তার নিহত হয়। এই ঘটনায় বোগদাদ পরিবহনের বিরুদ্ধে মামলা হয়েছে।

স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে ২৫০ শয্যা চাঁদপুর চাঁদপুর জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জানা যায়, নাজমা আক্তার চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার কালচোঁ দক্ষিণ ইউনিয়নের বাজনাখাল এলাকার মৃত ফারুক আহমেদের স্ত্রী। তার বাবার বাড়ি চাঁদপুর সদর উপজেলার ৪ নং শাহমাহমুদপুর

ইউনিয়নের ৪নং ওয়ার্ড বড় শাহতলী গ্রামের আনারুল্লাহ খান বাড়ি। মৃত্যুকালে তিনি দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৫৫বছর।

তার বড় মেয়ে চাঁদপুর সরকারি কলেজে অনার্স এ অধ্যয়নরত। ছোট মেয়ে ময়মনসিং কৃষি বিশ্ববিদ্যালয় অধ্যায়নরত। তার একমাত্র ছোট ছেলে নাঈম ঢাকা একটি মাদরাসায় নবম শ্রেনিতে অধ্যয়নরত।

এবিষয়ে চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, আমি এক শিক্ষিকার বোগদাদ বাসের চাপায় নিহত হওয়ার কথা জেনেছি। আমি তার সন্তানদের সহায়তা করব। তার সন্তানদের পড়ালেখার ব্যবস্থা করা হবে।

চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ বলেন, দুর্ঘটনার পর ঘটনাস্থল থেকে বাসটি জব্দ করা হয়েছে। তবে এর চালক পালিয়ে গেছেন। এ ঘটনায় মামলা করা হয়েছে।

আরও পড়ুন>>চাঁদপুরে বাস-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে স্কুল শিক্ষিকা নিহত

এ বিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী জানান, অটোরিকশায় চড়ে চাঁদপুর থেকে বিদ্যালয়ের দিকে যাচ্ছিলেন। পথে সদর উপজেলার ঘোষেরহাট এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা চাঁদপুরগামী বোগদাদ পরিবহনের একটি বাস ওই অটোরিকশাকে সামনে থেকে চাপা দেয়। এতে অটোরিকশাটি দুমড়েমুচড়ে গেলে নাজমা আক্তার গুরুতর আহত হন। তৎক্ষণাৎ মুক্তার হোসেন নামে আরেক অটোরকিশাচালক নাজমা আক্তারকে উদ্ধার করে চাঁদপুর সদর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সুশান্ত বিশ্বাস তাঁকে মৃত ঘোষণা করেন। আমরা বোগদাদ বাসের বিরুদ্ধে থানায় মামলা করেছি। এর কঠিন বিচার চাই।

বিদ্যালয় সূত্রে জানা যায় নাজমা আক্তার অত্র বিদ্যালয়ে প্রথম সহকারি শিক্ষক হিসাবে যোগদান করেন ১৫আগস্ট ১৯৮৯সালে ও সহকারি প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন ২২জুন ২০১৩ সালে। তিনি অত্র বিদ্যালয়ে প্রায় ৩৩বছর সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।

এসময় চাঁদপুর সদর মডেল থানা প্রাঙ্গনে বিদ্যালয়ের শিক্ষকগণ, ছাত্রীগণ কান্নায় ভেঙ্গে পড়েন এবং ঘাতক বোগদাদ বাসের বিচার দাবি করেন।

উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষিকা নাজমা আক্তার মৃত্যুতে বিদ্যালয় ম্যানেজিং কিমিটর সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিণ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বিদ্যালয়ে কালোব্যাজ ধারন করে ৩ দিনের শোক পালনের নির্দেশনা দিয়েছেন। মরহুমের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও স্মরনসভা করার ও সিদ্ধান্ত গ্রহন করেছেন।

এদিকে উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষিকা নাজমা আক্তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী ও বিদ্যালয় প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাসসহ শিক্ষকবৃন্দ।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম