শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে শিক্ষামন্ত্রী নিরলসভাবে কাজ করছেন : নূরুল ইসলাম নূরু

নিউ নেশন একাডেমীর বার্ষিক মিলাদ ও ৫ম শেনীর শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

চাঁদপুর: চাঁদপুর শহরের পুরাণবাজার নিউ নেশন একাডেমীর বার্ষিক মিলাদ ও পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) সকালে পুরানবাজার মমিনবাগে নিউ নেশন একাডেমীর বিদ্যালয়ের মাঠে বার্ষিক মিলাদ ও পঞ্চম শ্রেনীর শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব নূরুল ইসলাম নূরু। তিনি তার বক্তব্যে বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির শিখরে পৌঁছাতে পারে না। তাই শিক্ষার্থীরা ভালভাবে পড়াশুনা করতে হবে। পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীরা খেলাধুলাও করতে হবে। কারণ খেলাধুলা শরীর ও মনকে সুস্থ রাখে।

তিনি আরও বলেন, শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি নিরলসভাবে কাজ করছেন। ডাঃ দীপু মনি এমপি শিক্ষা মন্ত্রনালয়ের দায়িত্ব নেওয়ার পর শিক্ষা ব্যবস্থার ব্যাপক পরিবর্তন হয়েছে।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালক শেখ মোঃ হারুনুর রশিদ এর সভাপতিত্বে ও পৌর ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম বিপ্লব এর পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদের সাবেক সদস্য ও যুবলীগ নেতা মুকবুল হোসেন মিয়াজী, আমিনুল হক মিয়াজী খোকন, মিরাজ হোসাইন মুন্সি, আমিনুর রহমান চয়ন, সাঈদ আনোয়ার, তাছলিমা বেগম, ফেরদৌস বেগম।

এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারহানা আক্তার, সহকারী শিক্ষক তাসলিমা আক্তার, নওশিন আফরিন, হালিমা আক্তার (নূরানী), আকলিমা আক্তার, রুবাইয়াত রুমকি, তাসলিমা শিউলী, মিতু ধরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আলোচনাসভা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. শফিকুর রহমান। পরে পঞ্চম শ্রেনীর বিদায়ী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম