শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটাবে অলিম্পিয়াড

ছবি: ফোকাস মোহনা.কম।

চাঁদপুর: তথ্য প্রযক্তির উৎকর্ষে পৃথিবী দ্রুত বদলে যাচ্ছে। বদলে যাওয়া সময়ের সাথে চতুর্থ বিপ্লবের যুগে আধুনিক প্রজন্মের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন গণিত, বিজ্ঞান ও ইংরেজি শিক্ষা। বর্তমান প্রজন্মকে এগিয়ে নিতে চাঁদপুরে আয়োজন করা হয়েছে ‘জেলা প্রশাসন অলিম্পিয়াড’। ইতোমধ্যে ইউনিয়ন পর্যায়ে এই আয়োজন সম্পন্ন হয়েছে। উপজেলা পর্যায়ের আয়োজনে মেধাবি শিক্ষার্থীদের মিলন বেলা বসে। প্রতিযোগিতায় সমন্বয় দেখে মনে হয়েছে জ্ঞান অর্জনের আগ্রহ প্রতিটি শিক্ষার্থীর মধ্যে। উৎসাহ, উদ্দীপনা এবং এই ধরণের আয়োজন শিক্ষার্থীরা অনেক এগিয়ে যাবে। একই সাথে শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটাবে অলিম্পিয়াড।

রবিবার (৩০ অক্টোবর) জেলার ৮ উপজেলা পর্যায়ে একযোগে এই অলিম্পিয়াড খুবই চমৎকার আয়োজনের মাধ্যমে সম্পন্ন হয়েছে।

উপজেলা পর্যায়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তাসহ শিক্ষকগণের তত্ত্বাবধানে অলিম্পিয়াড সম্পন্ন হয়েছে।

সদর উপজেলার গণি আদর্শ উচ্চ বিদ্যালয়ে সকাল ১০টার পর প্রত্যেকটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহন ও প্রতিযোগিতার প্রতি মনোনিবেশ ছিল।

পরে দুপুরে বিদ্যালয়ের হলরুমে অলিম্পিয়াডের উদ্বোধন করেন জেলা প্রশাসক কামরুল হাসান।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো.বশির আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মুহাম্মদ হেলাল চৌধুরী ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.কামাল হোসেন ।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম