শিক্ষার্থীদের মাঝে এই অলিম্পিয়াড খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : এমএ কুদ্দুস

জেলা প্রশাসন অলিম্পিয়াড উপলক্ষে মতলব উত্তরে র‌্যালী, আলোচনা ও পুরস্কার বিতরণ

মতলব উত্তর (চাঁদপুর): জ্ঞানের দীপে চলব পথ, অলিম্পিয়াডের এই শপথ, এই স্লোগানে চাঁদপুর জেলা প্রশাসন অলিম্পিয়াড ২০২২ উদযাপন হয়েছে।

রোববার (৩০ অক্টোবর) সকালে এ উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। বক্তব্যে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন এই দেশটাকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলতে। কিন্তু তিনি সময়ের কারণে তা পারেন নি। তবে বাঙালী জাতিকে তিনি স্বপ্ন দেখিয়ে গেছেন। সেই স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। সেই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের মাঝে এই অলিম্পিয়াড খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। কারণ আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশ পরিচালনায় সহযোগী হবে।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে ও শিক্ষক ঢালী কামরুজ্জামান হারুনের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ হেদায়েত উল্লাহ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, স্বাগত বক্তব্য আঃ কাইয়ুম খান।

উপজেলার ১৪ টি ইউনিয়ন পর্যায়ে ৯০ জন শিক্ষার্থী অলিম্পিয়াড প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। বিজ্ঞান বিষয়ে লিখিত ও মৌলিক পরীক্ষায় ৩ টি ইউনিয়ন এবং ইংরেজি স্পেলিং কনটেস্টে প্রতিযোগিতায় ৩ টি ইউনিয়ন বিজয়ী হয়। এরমধ্যে দুইটি গ্রুপের একটিতে ইসলামাবাদ ইউনিয়ন ও আরেকটিতে ফতেপুর পশ্চিম ইউনিয়ন প্রথম স্থান অর্জন করে। পরে ৬ টি দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

ফম/এমএমএ/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম