শিক্ষার্থীদের জন্য হাফ পাসে ‘বীরকন্যা প্রীতিলতা’

রাজধানীর আধুনিক সিনেমা হল ব্লকবাস্টার সিনেমাজ ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে টিকিটের অর্ধেক দামে ‘বীরকন্যা প্রীতিলতা’ ছবিটি দেখতে পাবেন শিক্ষার্থীরা। ছবিটি প্রদর্শিত হবে রাজধানীর স্টার সিনেপ্লেক্সেও। তবে সেখানে শিক্ষার্থীরা অর্ধেক দামের টিকিট পাবেন কি না তা এখনো নিশ্চিত না বলে জানিয়েছেন ছবিটির পরিচালক প্রদীপ ঘোষ।

২৫ নভেম্বর তিনটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ব্রিটিশবিরোধী আন্দোলনের বিপ্লবী নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের ঘটনা নিয়ে নির্মিত ছবিটি।

পরিচালক প্রদীপ বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে আমরা হাফ পাসের কুপন দিচ্ছি। যেসব শিক্ষাপ্রতিষ্ঠান আগ্রহী, তাদের কাছে আমরা কুপন পৌঁছে দিতে প্রস্তুত।

প্রদীপ ঘোষ আরো বলেন, বাণিজ্য করার জন্য আমি ছবি বানাইনি। তবে আমাদের চেষ্টা থাকবে যেন বাণিজ্য হয়। ছবিটি সবার দেখা প্রয়োজন। আমরা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সঙ্গে কথা বলেছি। ছবিটি প্রেক্ষাগৃহে চলার পর বিশ্ববিদ্যালয় যেন নিজ উদ্যোগে ছবিটি দেখায়।

সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত হয়েছে ছবিটি। প্রীতিলতার চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। বিপ্লবী রামকৃষ্ণের চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক।

ফম/এমএমএ/

বিনোদন ডেস্ক | ফোকাস মোহনা.কম