শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে চট্টগ্রাম বাঁশখালীতে মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির মানববন্ধন

চট্টগ্রাম: সাভারে শিক্ষার্থী কর্তৃক শিক্ষক উৎপল কুমার সরকার হত্যা এবং নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে অমানবিক নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি চট্টগ্রাম জেলা কমিটির উদ্যোগে মানববন্ধন রবিবার ( ৩ জুলাই) বিকাল ৩ টায় বাঁশখালী উপজেলা সদরে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের চট্টগ্রান জেলা সভাপতি অমৃত কারণ। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির জেলা সাধারণ সম্পাদক বিপ্লব কুমার দত্ত, সহ সভাপতি দীপন চক্রবর্ত্তী, বাঁশখালী উপজেলা কমিটির সভাপতি প্রকাশ কান্তি দাশ ও সাধারণ সম্পাদক মো. সেলিম উল হক চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক নিউটন দাশ মিশু, সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক মোঃ দিদারুল করিম। সংহতি জানিয়ে বক্তব্য রাখেন অভিভাবক সুমন দাস।

বক্তারা বলেন, শিক্ষকদের সামাজিক নিরাপত্তা ও মযাদা এখন আর নেই। মিথ্যা অপবাদ দিয়ে শিক্ষকদেরকে নির্যাতন করা হচ্ছে। উগ্র সাম্প্রদায়িক শক্তি এখন শিক্ষকদেরকে টার্গেট করছে। শিক্ষক নির্যাতনের যথাযথ বিচার না হওয়ার কারণে শিক্ষার্থী পর্যন্ত শিক্ষক হত্যা করছে। বিচারহীনতার সংস্কৃতিতে শিক্ষকরা আজ স্বাভাবিকভাকে জীবনযাপন এমনকি পাঠদান করতে পারছে না। এমনিভাবে চলতে থাকলে শিক্ষাব্যবস্থা ধ্বংস হবে, সভ্যতা ধ্বংস হবে।

বক্তারা আরও বলেন, শিক্ষক উৎপল কুমার হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং শিক্ষক স্বপন কুমার বিশ্বাসকে যারা নির্যাতন করেছে তাদেরকে অনতিবিলম্বে উপযুক্ত শাস্তি দিতে হবে। অন্যথায় আমরা শিক্ষক সমাজ দুর্বার আন্দোলন গড়ে তুলবো। মানববন্ধন শেষে একটি প্রতিনিধি দল বাঁশখালী ইউএনও বরাবর স্মারকলিপি পেশ করেন।

-প্রেস বিজ্ঞপ্তি।

ফোকাস মোহনা.কম