শাহ্তলী জোবাইদা বালিকা উবিতে পাঠ্যপুস্তক উৎসব

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের উত্তর শাহ্তলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয় ও ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ আয়োজনে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব দিবস পালন করা হয়েছে।

রবিবার (১জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, আজকে বিনামূল্যে বই বিতরণ উৎসব তোমাদের জন্য আনন্দের দিন। তোমরা বইগুলো নিয়ে যত্ন করে পড়াশুনা করবে। চাঁদপুরসহ সারাদেশে আজ শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হচ্ছে এটা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সাহসী উদ্যোগ। মাননীয় প্রধানমন্ত্রী’র বলিষ্ঠ নেতৃত্বে শিক্ষার উন্নয়নে দেশ এগিয়ে যাচ্ছে, সর্বক্ষেত্রে উন্নয়ন হচ্ছে। এ বিদ্যালয়টি নারী শিক্ষায় উন্নয়নে ভূমিকা রাখছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি সহযোগিতায় এ বিদ্যালয়সহ সকল প্রতিষ্ঠানে ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান করা হয়েছে। আমরা ভবনগুলোতে নতুন করে ফার্নিচার পেয়েছি। এজন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি কে।

তিনি বলেন, এ বিদ্যালয়ে পড়ালেখার মান অনেক ভালো। পাবলিক পরীক্ষায় জিপিএ ৫সহ সাফল্যজনক ফলাফল অর্জন করছে। তোমাদের পড়ালেখার পাশাপাশি ভালো মানুষ হতে হবে। তোমাদের মধ্যে মনুষ্যত্ববোধ থাকতে হবে। এ বিদ্যালয়ে একটি কম্পিউটার ল্যাব হবে। সেখানে তোমরা কম্পিউটার শিখতে পারবা। কম্পিউটার ছাড়া এখন আর কোন কাজ করা যায়না। তাই সাধারণ শিক্ষার পাশাপাশি আসিটি ও কম্পিউটারে দক্ষতা এবং জ্ঞান থাকতে হবে। তোমাদের সুনাগরিক ও মানবিক হতে হবে। বড়দের শ্রদ্ধা ও ছোটদের স্নেহ করতে হবে।

বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: নেছার আহমেদ খান এর পরিচালনায় বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার, উত্তর সাহাতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম পাটওয়ারী, শাহমাহমুদপুর ইউনিয়নের মহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার মো: সফিক কারী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো: আবুল কাশেম কারী, ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশের সহ-সভাপতি মো: নুরুজ্জামান মুন্সি, অভিভাবক মো: জাহাঙ্গীর আলম খান, অভিভাবক আব্দুল আজিজ মিজি।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা মোসা: রুবিনা আক্তার, সিনিয়র শিক্ষক মো: ইদ্রিস আলী, সিনিয়র শিক্ষিকা মেহেরুনেছা, সহকারি শিক্ষক মো: সোহরাব হোসেন, সহকারি শিক্ষক দীপঙ্কর দে, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল মান্নান, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: নজরুল ইসলাম মিজি, সহকারি শিক্ষিকা আয়শা আক্তার, সহকারি শিক্ষিকা মোহসেনা আক্তার, সহকারি শিক্ষক রুকাইয়া খাতুন, সহকারি শিক্ষিকা তানজিনা খানম, সহকারি শিক্ষিকা তানিয়া আক্তার, সহকারি শিক্ষক মো: ইয়াছিন খান, অভিভাবক লাখি আক্তার, মো: মাহাবুব, জাহাঙ্গীর আলম খান, পারুল বেগম, রিমা বেগম, শাহিনা আক্তার, পলাশ, ফেরদৌসি বেগম।

অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থীদর মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করেন প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অতিথিবৃন্দ।

সভাপতির বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের কম্পিউটার অপারেটর মাওলানা মামুন হোসাইন।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম