শাহ্তলী কামিল মাদরাসায় শিক্ষকদের সাথে মতবিনিময়

চাঁদপুর:  চাঁদপুর সদর উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী শাহ্তলী কামিল মাদরাসায় শিক্ষার মানউন্নয়ন এবং মাদরাসার ক্যাম্পাসে শান্তি-শৃংখলা ও নিরাপত্তা বজায় রাখাসহ বিভিন্ন গুরুত্বপূর্ন বিষয় নিয়ে শিক্ষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ( ১০জানুয়ারি) সকালে মাদরাসা মিলনায়তনে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, এ মাদরাসা শতবছরের পুরনো ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এখানে শিক্ষার মান অনেক ভালো। প্রতিষ্ঠানের ক্যাম্পাস এলাকায় সিকিউরিটি বৃদ্ধি করতে হবে। মাদরাসা পাঠদান চলাকালীন সময়ে বহিরাগত কোন লোক মাদরাসা ক্যাম্পাসে আসতে পারবে না। এজন্য মাদরাসার স্টাফসহ সকলকে সর্তক থাকতে হবে। শ্রেনি কার্যক্রম চলাকালীন মাদরাসা গেইটে নিরাপত্তা ব্যবস্থা রাখতে হবে, যাতে বহিরাগত কোন ব্যক্তি অপ্রয়োজনে মাদরাসা ক্যাম্পাসে প্রবেশ না করে।

তিনি বলেন, সরকারের সিদ্ধান্ত রয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠান চলাকালীন কোন বহিরাগত ক্যাম্পাসে প্রবেশ নিষেধ রয়েছে।এক্ষেত্রে চতুর্থ শ্রেনির স্টাফদের গুরুত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে। নিজেদের মাদরাসাকে ভালোবাসতে হবে। আপনাদের সকলকে শিক্ষার মান উন্নয়নে সকলের সমন্বয়ে কাজ করতে হবে। এ মাদরাসার ঐতিহ্য ধরে রাখতে হবে। বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে ব্যাপক কাজ করছে। তারই ধারাবাহিকতায় এ মাদরাসায় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি’র সহযোগিতায় একটি ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান করা হয়েছে। আমি মাদরাসার পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিকে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মতবিনিময় শেষে তিনি বলেন,আজকে ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস । দিবসটির তাৎপর্য রয়েছে । আজকের দিনে জাতিরজনকের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি । সেই সাথে মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি ।

এ সময় সভায় অংশ নেন, মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ইয়াছিন মিয়া, ২য় মুহাদ্দিস মাওলানা আব্দুল মান্নান, সহকারি অধ্যাপক মাওলানা কামাল হোসেন, আরবী প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, ইংরেজী প্রভাষক মোহাম্মদুল্লা, আরবী প্রভাষক মাওলানা এ.এন.এম হেলাল উদ্দিন, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, সিনিয়র মৌলভী মাওলানা মিজানুর রহমান, সিনিয়র শিক্ষক হাফেজ মাওলানা জহিরুল হক, সহকারি শিক্ষক মাওলানা বাহাউদ্দিন, সহকারি শিক্ষক মো: হাবিবুর রহমান, সহকারি শিক্ষক মাওলানা আহসান হাবীব, সহকারি শিক্ষক মাওলানা আনিসুর রহমান, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, খন্ডকালীন শিক্ষক মাওলানা শামসুদ্দোহা, সহকারি শিক্ষক মো: শরীফ হাওলাদার, হিসাব রক্ষক মো: শরীফুর রহমান খান, কম্পিউটার অপারেটর মো: রিয়াদ মিজি, কম্পিউটার অপারেটর মো: শরীফ খানসসহ অফিস সহায়কগণ।

সভায় সভাপতির বক্তব্য রাখেন, মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানর সমাপ্তি ঘোষণা করেন।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম