শাহরাস্তির প্রবীন আওয়ামী লীগ নেতা শাহাবুদ্দিন পাটোয়ারী আর নেই

ফাইল ছবি।
শাহরাস্তি (চাঁদপুর): মহান মুক্তিযুদ্ধের সংগঠক শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোঃ শাহাবুদ্দিন পাটোয়ারী (৮১) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি… রাজেউন)।
রোববার (৩০ অক্টোবর) রাত ১২ টা ৪০ মিনিটে  নিজ বাড়ি উপজেলার কাজিরকামতা পাটোয়ারী বাড়িতে বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
মৃত্যুকালে তিনি ১ কন্যা, ২ পুত্র, নাতি-নাতনিসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
 বেলা ১১টায় নিজ বাড়ি সংলগ্ন কাজিরকামতা বায়তুল মামুর জামে মসজিদের সামনে জানাজা শেষে পারিবারিক স্থানে তাঁকে সমাহিত করা হয়েছে।
প্রসঙ্গত, মরহুম মোঃ শাহাবুদ্দিন পাটোয়ারী ১৯৪৩ সালে উপজেলার কাজিরকামতা পাটোয়ারী বাড়িতে জন্মগ্রহণ করেছেন। তাঁর পিতা মরহুম ছায়েদ আলী পন্ডিত।
তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। যুদ্ধের পর মেহের উত্তর ইউনিয়নের রিলিফ কমিটির চেয়ারম্যান, পরবর্তীতে ওই ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।
তিনি মেহের ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা, সাবেক শিক্ষক ও কয়েক মেয়াদে গভর্নিং বডির সভাপতি, মেহের উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক ও কয়েক মেয়াদে সভাপতিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।
ফম/এমএমএ/ফয়েজ/

ফয়েজ আহমেদ | ফোকাস মোহনা.কম