শাহরাস্তির খামপাড়ে দুইদিন ব্যাপি ওয়াজ ও দোয়া মাহফিল

শাহরাস্তি (চাঁদপুর): চাঁদপুরের শাহরাস্তি উপজেলার ১৭ নং রায়শ্রী উত্তর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডস্থ খামপাড় কেন্দ্রীয় ঈদগাহ জামে মসজিদ ও আহমেদীয়া হাফেজিয়া মাদ্রাসা কর্তৃক দুইদিন ব্যাপি এক ওয়াজ ও দোয়ার মাহফিল খামপাড় কেন্দ্রীয় জামে মসজিদ ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়েছে।
গত  ২১ ও ২২ অক্টোবর যথাক্রমে শুক্র ও শনিবার উভয়দিন বিকাল ৩ ঘটিকা থেকে রাত ১১:৩০ ঘটিকা পর্যন্ত এই মাহফিল অনুষ্ঠিত হয়। ২১ অক্টোবর মাহফিলের প্রথমদিন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ১৭ নং রায়শ্রী উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোশাররফ হোসেন (মুশু)।
এইদিন প্রধান বক্তা হিসাবে উপস্থিত থেকে ওয়াজ করেন, আল্লামা নাসির ইকবাল বিন শাফি, ঢাকা। বিশেষ বক্তা হিসাবে উপস্থিত থেকে ওয়াজ করেন, মুফতি আব্দুল্লাহ আল মনির, হাফেজ মাওলানা মোঃ আবু সুফিয়ান, হাফেজ মাওলানা ওমর ফারুক। এইদিন আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ১৭ রায়শ্রী উত্তর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মেম্বার ও প্যানেল চেয়ারম্যান খোরশেদ আলম ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আবু জাফর ভূইঁয়া।
মাহফিলের দ্বিতীয়দিন অর্থাৎ ২২ অক্টোবর শনিবা প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, এম এস ক্রিয়েটিব ভেঞ্চার লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোশাররফ হোসেন। এইদিন প্রধান বক্তা হিসাবে উপস্থিত থেকে ওয়াজ করেন, ডামুডা হামিদিয়া কামেল মাদ্রাসার সাবেক মুহাদ্দিস আল্লামা রফিক উল্লাহ আফসারী। বিশেষ বক্তা হিসাবে উপস্থিত থেকে ওয়াজ করেন ইলেট্রোনিক চ্যানেল এটিএন বাংলার ধর্মীয় আলোচক হজরত মাওলানা নজরুল ইসলাম আশরাফী, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ঢাকার পেশ ইমাম হাফেজ ক্বারী মাওলানা আবুল হোসাইন এবং হাফেজ মাওলানা জাকির হোসেন পেশ ইমাম হোটেল ইন্টারকন্টিনেন্টাল, ঢাকা। এইদিন আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রায়শ্রী উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ ইকবাল হোসেন এবং কাতার প্রবাসী মোঃ মনির আহমেদ মনির। উভয়দিন সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন, ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোঃ শাহজাহান ভুইঁয়া।
দুইদিন ব্যাপী অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে বক্তাগন মানব জাতীর কল্যাণে পবিত্র কোরআন নাজিলের মাহাত্ম এবং পবিত্র কোরআন এর আঙ্গীকে মানব জাতীর জীবন-যাপন সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। শেষ দিন ওয়াজ শেষে মুসলিম জাহানের সুখ-সমৃদ্ধি এবং উন্নতি কামনা করে দোয়া করা হয়।
ফম/এমএমএ/

সংবাদদাতা | ফোকাস মোহনা.কম