শাহরাস্তিতে রাগৈ ভাসমান পাম্প সেচ প্রকল্প উদ্বোধন 

শাহরাস্তি (চাঁদপুর):  ‘কৃষক যোগায় ক্ষুধার অন্ন, এই প্রকল্প তাদের জন্য’ এই প্রতিপাদকে সামনে রেখে চাঁদপুরের শাহরাস্তি উপজেলার রাগৈ বিল খাল ভাসমান পাম্প সেচ প্রকল্প উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার (২০ জানুয়ারি) বিকেলে উপজেলার গন্ধর্ব্যপুরে ডাকাতিয়া নদীর দক্ষিণ পাড়ঘেঁষে বসানো সেচ পাম্পটি মিলাদ, দোয়া ও মুনাজাত শেষে এই প্রকল্পের উদ্বোধন করা হয়।
বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন দেশে এক ইঞ্চি জায়গা অনাবাদী রাখা যাবে না। প্রধানমন্ত্রীর সেই নির্দেশ বাস্তবায়নের জন্য চাঁদপুর (শাহরাস্তি-হাজীগঞ্জ) -৫ আসনের  মাননীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম স্থানীয় কর্মকর্তা ও নেতা-কর্মীদের পরামর্শ দিয়েছেন যেন এলাকার কৃষকের এক ইঞ্চি জায়গাও অনাবাদী না থাকে। মাননীয় সংসদ সদস্যের নির্দেশনা মোতাবেক শাহরাস্তি উপজেলার কোন কৃষি জমি যাতে অনাবাদী না থাকে তার জন্য বর্তমান বোরোধান মৌসুমে অত্র উপজেলার সকল সেচ পাম্পগুলি দ্রুত চালুর নিমিত্তে শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ন রশিদ, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন অফিস সহ সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষ রাতদিন কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় আজ শাহরাস্তিতে রাগৈ বিল খাল ভাসমান পাম্প সেচ প্রকল্প উদ্বোধন করা হয়।
উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার,  রাগৈ বিল খাল ভাসমান সেচ পাম্প প্রকল্পের সভাপতি মোঃ রেদোয়ান হোসেন (সেন্টু),বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কবির হোসেন মিয়াজী, সূচিপাড়া উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আবদুর রব শরীফ, সাবেক বিজি প্রেস শ্রমিক ইউনিয়নের সভাপতি হারুনর রশীদ ষষ্ঠী, সাবেক সেচ পাম্প প্রকল্পের ম্যানেজার ও ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন, বর্তমান ম্যানেজার কবির হোসেন হাওলাদার, জসিম উদ্দিন সহ প্রমুখ।
উল্লেখ্য, এই প্রকল্পটির আওতায় কমবেশি ৫০ হাজার উপকারভোগী রয়েছে। এলাকার প্রায় ১২ শত একর জায়গা বোরোধান আবাদ হয়ে আসছে। এই প্রকল্পের আওতায় উপজেলার সূচিপাড়া দক্ষিণ, উত্তর, হাজীগঞ্জ উপজেলার কাসিমপুরের একাংশ এবং রামগঞ্জ উপজেলার ২ নং নোয়াগাঁও ইউনিয়নে চাষাবাদ চলে আসছে।
ফম/এমএমএ/

সংবাদদাতা | ফোকাস মোহনা.কম