শাহরাস্তিতে নতুন করে করোনা আক্রান্ত ১ জন

শাহরাস্তি (চাঁদপুর): চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় গত ১ মাসে নতুন করে ১ জন করোনা আক্রান্ত হয়েছেন। ইতোমধ্যে আক্রান্তরা সুস্থ্য হলেও করোনার নতুন ধরণ ওমিক্রন ও শীত কেন্দ্রিক সংক্রমন থেকে বাঁচতে শতভাগ সচেতনতা ও স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নাসির উদ্দিন।

শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের র‌্যাপিড এন্টিজেন টেস্ট ল্যাবের মেডিকেল টেকনোলজিস্ট মোঃ খোরশেদ আলম জানান, গত ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত র‌্যাপিড এন্টিজেন ল্যাবে ৩৩ টি নমুনা ও চাঁদপুরের ভাষাবিদ এম এ ওয়াদুদ আরটিপিসিআর ল্যাবে ৩৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যাতে ১ জনের করোনা শনাক্ত হয়েছে তিনি সুস্থ্য হওয়ায় উপজেলায় বর্তমানে কোন করোনা রোগী নেই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নাসির উদ্দিন জানান, শাহরাস্তিতে বর্তমানে কোন করোনা রোগী নেই। গত ১ মাসের রিপোর্টে ১ জন আক্রান্ত হয়েছে।নমুনা পরীক্ষা শূন্যের কোটায় নেমে না আসা পর্যন্ত করোনা পরিস্থিতি শতভাগ নিয়ন্ত্রনে একথা বলা যাবেনা। করোনার নতুন ধরণ ওমিক্রন ও শীত কেন্দ্রিক সংক্রমন থেকে বাঁচতে যথাযত শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। কোন অবস্থাতেই মাস্ক ব্যবহার ত্যাগ করা যাবে না।

প্রসঙ্গত, শাহরাস্তি উপজেলায় এ পর্যন্ত র‌্যপিড এন্টিজেন টেস্ট ল্যাবে ১ হাজার ৯ শ’ ৪ টি ও চাঁদপুরের ভাষাবিদ এম এ ওয়াদুদ আরটিপিসিআর ল্যাবে ২ হাজার ৮ শ’ ৩২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ১ হাজার ৪শ’ ৬৮ জনের করোনা পজেটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে ৩২ জন মারা গেছেন।

ফম/এমএমএ/শাপ/

ফয়েজ আহমেদ | ফোকাস মোহনা.কম