শাহরাস্তিতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত 

শাহরাস্তি (চাঁদপুর): বাংলাদেশ ছাত্রলীগের গৌরব ঐতিহ্য সংগ্রাম ও সাফল্যের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ও শাহরাস্তি উপজেলা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী মোঃ ইমরান মনিরের উদ্যোগে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিকেল ৪ টায় উপজেলার অগ্নি তরুন মুজিব ও ক্রীড়া সংঘের কার্যালয়ে এ কর্মসূচি পালিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন  মেহার ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক এজিএস, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ তোফায়েল আহমেদ ইরান।
বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহফুজুল কবীর, অগ্নি তরুন মুজিব সংগঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্য শরীফ ভূইয়া, সাদ্দাম হোসেন, উপজেলা ছাত্রলীগ নেতা তুষার আহমেদ, হোসাইন রবিন, সাইফুল ইসলাম ফাহাদ প্রমুখ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরজু, আল আমিন রাতুল, সাইমুন, মামুন ভুইয়া, হান্নান, তনয়, সাঈদি নুর, মিরন সহ শহর ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।
আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, বাঙালি জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠার ৭৫ বছর পূর্ণ করল আজ। নানা চড়াই-উৎরাই পেরিয়ে আন্দোলন-সংগ্রাম, গৌরব, ঐতিহ্য ও সাফল্য নিয়ে ৭৬ বছরে পদার্পণ করল দেশের সর্ববৃহৎ এ ছাত্র সংগঠন। ছাত্রলীগ দীর্ঘ রাজনৈতিক পরিক্রমায় বায়ান্নের ভাষা আন্দোলন, চুয়ান্নের প্রাদেশিক নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়, আটান্নের আইয়ুব বিরোধী আন্দোলন, বাষট্টির শিক্ষা আন্দোলন, ছেষট্টির ৬ দফার পক্ষে গণঅংশগ্রহণের মাধ্যমে বাঙালির মুক্তির সনদের দাবিকে প্রতিষ্ঠা করে। এরপর ঊনসত্তরের গণঅভ্যুত্থানের মাধ্যমে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করে আনা, সত্তরের নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়লাভ এবং একাত্তরে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে পরাধীন বাংলায় লাল সবুজের পতাকার বিজয় ছিনিয়ে আনতে অগ্রণী ভূমিকা পালন করে ছাত্রলীগ। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর মহান স্বাধীনতা অর্জনের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে অংশ নেয় ছাত্রলীগ।
ফম/এমএমএ/ফয়েজ/

ফয়েজ আহমেদ | ফোকাস মোহনা.কম