শাহরাস্তিতে আওয়ামী লীগের সদস্য ফরম বিতরণে অনিয়মের অভিযোগ!

শাহরাস্তি: অনিয়ম করে শাহরাস্তি উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে (হাটপাড় ও দেহেলা গ্রাম) আওয়ামীলীগের সদস্য ফরম বিতরণের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যপারে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি শেখ শহিদুল আলম বাচ্চু ইউনিয়ন সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ওই ওয়ার্ডের সদস্য ফরম বিতরণের দায়িত্বে থাকা নেতৃবৃন্দ নিয়মনীতির তোয়াক্কা না করে রাতের আঁধারে নিজের অনুগত লোকদের মাঝে গোপনে ফরম বিতরণ করেছেন। যা স্বেচ্ছাচারিতা ও নিজ ইচ্ছা চরিতার্থ করার উদ্দেশ্যে করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

এ প্রতিবেদকের সাথে আলাপকালে অভিযোগকারি শেখ শহিদুল আলম বাচ্চু জানান, গত ১২ নভেম্বর বিকেলে হাটপাড়স্থ আমিনের দোকানের সামনে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন মিজান ও উপজেলা সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোস্তফা কামাল আনুষ্ঠানিক ভাবে সদস্য ফরম বিতরণ শুরু করেন। ওই দিন মোট ৩৬ টি ফরম বিতরণ হয়। অন্যদের পরবর্তিতে ফরম দেয়ার কথা বলে ওয়ার্ড সভাপতি সোহেল রানা পাটোয়ারী ও সাধারণ সম্পাদক সোলেমান হোসেন খোকন বাকী ফরম নিজেদের দায়িত্বে নেন। পরদিন লোকজন সদস্য ফরম সংগ্রহ করতে যোগাযোগ করলে সোহেল রানা ফরম শেষ বলে তাদের জানান। রাতের আঁধারে নিজেদের পছন্দের লোকদের মাঝে বাকী ৬৪ টি ফরম বিতরণ করে সোহেল রানা ও খোকন কাউন্সিলকে সামনে রেখে অন্য দলের স্বার্থান্বেষী ও বিভেদ সৃষ্টিকারী লোকদের আওয়ামীলীগে অনুপ্রবেশের সুযোগ অবারিত করে দিয়েছেন।

দেহেলা গ্রামের অজি উল্যাহ, হান্নান ও হাটপাড়ের রাসেল, জুলফিকার, জোহরা আলম, আরিফ, মুকবুল ও শহীদ পাটোয়ারী জানান, তারা ফরম শেষ হয়ে যাওয়ায় দলের সদস্য অন্তর্ভুক্ত হতে পারেন নি।

দেহেলা গ্রামের শামছুল আলম জানান, হাটপাড়ের জাহানারা বেগম এই এলাকায় সকল নির্বাচনে আওয়ামীলীগের এজেন্ট, তাকে সদস্য ফরম দেয়া হয় নি অথচ ওয়ার্ড বিএনপি’র সদস্য দেহেলার কামরুজ্জামানকে দলের ফরম দেয়া হয়েছে।

এ ব্যপারে ওয়ার্ড সভাপতি সোহেল রানা পাটোয়ারীর মুঠোফোনে (০১৭৪৩০***১৫) বক্তব্য নেয়ার চেষ্টাকালে তিনি ফোন তোলেন নি।

সাধারণ সম্পাদক সোলেমান হোসেন খোকন জানান, এসব অভিযোগ সঠিক নয়। দলীয় লোকজনকেই সদস্য ফরম দেয়া হয়েছে। যে কামরুজ্জামানকে বিএনপি বলা হচ্ছে তিনি আওয়ামীলীগের লোক। তিনি এমপি সাহেবের বিভিন্ন বরাদ্দের সুবিধাভোগী।

রায়শ্রী উত্তর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ মোশাররফ হোসেন জানান, ওই ওয়ার্ডে ৬৪ টি ফরম গোপনে বিতরণের খবর তিনি পেয়েছেন। কেউ অনুপ্রবেশের চেষ্টা করলে তা প্রতিহত করা হবে। যেসব প্রকৃত নেতাকর্মিরা সদস্য হতে পারেনি তাদের সদস্যকরনে ব্যবস্থা নেয়া হবে। ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি শেখ শহিদুল আলম বাচ্চুর দেয়া অভিযোগ তিনি পেয়েছেন এবং তা যথাযত ব্যবস্থা গ্রহনের উদ্দেশ্যে উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক কামরুজ্জামান মিন্টুর কাছে প্রেরণ করেছেন।

ফম/এমএমএ/

ফয়েজ আহমেদ | ফোকাস মোহনা.কম