শাহরাস্তিতে অর্ধশতাধিক অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ

চাঁদপুর : চাঁদপুরের শাহরাস্তিতে সরকারি রাস্তা ও খালের উপর অবৈধভাবে নির্মিত ৫৮টি ব্যবসা প্রতিষ্ঠাতন উচ্ছেদ করেছে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ উপজেলা প্রশাসন।

শনিবার (৫ নভেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার আয়নাতলী বাজারে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। রাতে শাহরাস্তি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমজাদ হোসেন এসব তথ্য জানান।

তিনি বলেন, জেলা প্রশাসক কামরুল হাসান এঁর নির্দেশে এবং শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ হূমায়ন রশিদ এর সার্বিক দিক নির্দেশনায় উপজেলার চিতোষী পশ্চিম ইউনিয়নের আয়নাতলী বাজারে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী মো. মেশকাতুল ইসলামের নেতৃত্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় দুই একর ৮৩ শতক সরকারি রাস্তা ও খালের উপর নির্মিত অবৈধ স্থাপনা (৫৮টি দোকান ঘর) উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করেন উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিস, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যবৃন্দ এবং শাহরাস্তি মডেল থানা ও উঘারিয়া পুলিশ ফাঁড়ির সদস্যবৃন্দ। জনস্বার্থে এই ধরণের অবৈধ দখল উচ্ছেদ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম