শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বড় শাহতলী গ্রামের উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার এর শুভ উদ্বোধন করা হয়েছে।

রবিবার (৭ আগস্ট) সকাল ১১টায় বিদ্যালয় মিলনায়তনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, আমাদের সরকারের সিদ্ধান্ত গুলো বাস্তবায়ন করতে হবে। আমি আজকে খুশি আমি বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করতে পারছি। আমরা বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধনের মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতি ও বঙ্গবন্ধুর পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। বঙ্গবন্ধু না হলে এদেশ স্বাধীন হত না। বঙ্গবন্ধুর জন্যই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির সহযোগিতায় এ বিদ্যালয়সহ আমাদের এলাকার সকল প্রতিষ্ঠনে ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন হয়েছে। তাই আমি কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির প্রতি।

তিনি আরো বলেন, তোমরা বঙ্গবন্ধু কর্ণারের মাধ্যমে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে। তোমরা এ কর্ণারের মাধ্যমে মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারবে। তোমরা লেখাপড়া কর, পড়ালেখার পাশাপাশি দেশ সস্পর্কেও জানতে হবে। তোমদের প্রধান শিক্ষকের নেতৃত্বে এ বিদ্যালয় শিক্ষার মান বৃদ্ধি পাচ্ছে।তোমরা এর ধারাবাহিকতা ধরে রাখতে হবে। তোমরাই একদিন এখান থেকে পাস করে ভালো রেজাল্ট অর্জন করে দেশের কল্যানে কাজ করবে।

বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: সোহরাব হোসেন এর পরিচালনায় বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম পাটওয়ারী।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার এর ফিতা কেটে শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

আলোচনা সভা শেষে বিদ্যালয়ের ইনডোর ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বিদ্যালয়ে কম্পিউটার অপারেটর মাওলানা মামুন হোসাইন। শিক্ষার্থীদের মধ্যে কবিতা পাঠ করেন দশম শেনির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রাবেয়া বসরী।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা মোসাম্মৎ রুবিনা আক্তার, সিনিয়র শিক্ষিকা মেহেরুন নেছা, সহকারি শিক্ষক মো: ইদ্রিস আলী, সহকারি শিক্ষক দীপঙ্কর দে, সহকারি শিক্ষক মো: নেছার আহমেদ খান, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল মান্নান, সহকারি শিক্ষিকা মানছূড়া আক্তার, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য জয়কুমার ভক্ত, অভিভাবক গ্রাম পুলিশ মো: বাশার গাজীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম