শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা

ঢাকাই ছবির শীর্ষনায়ক শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা করেছে রাজউকের ভ্রাম্যমান আদালত।

নকশা না মেনে রাজধানীর নিকেতনে বাড়ি করায় তাকে এ জরিমানা করে আদালত।

সোমবার (১৮ নভেম্বর) রাজউকের এ অভিযান পরিচালিত হয়।

উল্লেখ্য, সম্প্রতি বর্ণাঢ্য আয়োজনে সংযুক্ত আরব আমিরাতের জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে বসেছিল ‘টি-১০’ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে ভারতীয় একাধিক তারকার ভিড়ে মঞ্চ মাতিয়েছেন বাংলাদেশের শীর্ষ নায়ক শাকিব খান।

ওই দিন বাংলাদেশ সময় রাত ১০টায় ‘নাম্বার ওয়ান শাকিব খান’ গান দিয়ে পারফর্ম শুরু করেন শাকিব খান। এরপর একে একে নিজের বেশকিছু জনপ্রিয় গানে মঞ্চ মাতান। এসময় গ্যালারি জুড়ে শাকিবকে নিয়ে উচ্ছ্বাসও দেখা যায় জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে।

তবে ঝামেলাটা বাধে, পারফর্মেন্স শেষ করে নিজের অনুভূতি জানাতে গিয়ে। এ সময় শাকিব ভাঙা ভাঙা ইংরেজিতে কথা বলতে শুরু করেন। এক পর্যায়ে ইংরেজির সঙ্গে ভাঙা ভাঙা হিন্দি ভাষায়ও কথা বলেছেন দেশের এই শীর্ষ নায়ক।

যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তুমুল সমালোচনা। এক পক্ষ শাকিব খানের সমালোচনা করে বলছেন, শাকিব খান প্রায় নিজেকে ও নিজের সিনেমার মানকে আন্তর্জাতিক মানের বলে দাবি করেন। অথচ দেশের বাইরের এমন আয়োজনে অংশ নিয়ে যেভাবে কথা বলেছেন তাতে বাংলাদেশকে লজ্জায় ফেলে দিয়েছেন তিনি। প্রস্তুতি না থাকলে তিনি ভাঙা ইংরেজি বা হিন্দি না বলে বাংলাতেই মত প্রকাশ করতে পারতেন।

অন্যদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শাকিব ভক্তরা এমন সমালোচনার উত্তর দিচ্ছেন নানা যুক্তির্তকে।

ফম/এমএমএ/

নিউজ ডেস্ক | ফোকাস মোহনা.কম