শরীয়তপুরের সোনিয়া একমাস চাঁদপুরে, খোঁজ মিলেনি পরিবারের

চাঁদপুর শহরের বিপনীবাগ এলাকা থেকে তোলা সোনিয়ার ছবি।

চাঁদপুর: সোনিয় আক্তার (২৫) নামে এক নারী গত একমাস চাঁদপুর শহরের বিপনীবাগ এলাকায় অবস্থান করছেন। তার বাড়ী শরীয়তপুর জেলায়। এখন পর্যন্ত তার পরিবারের লোকজনের খোঁজ পাওয়া যায়নি। যার কারণে অনেকটা পাগলেরমত সে খেয়ে না খেয়ে দিনাতিপাত করছে।

বিপনীবাগ এলাকার লোকজনা জানান, বিপনীবাগ এলাকায় ৪ সন্তানের জননী সোনিয়া আক্তার কয়েকদিন অবস্থান করছেন। তার পরিবারের লোকদের সন্ধান এখনও পাওয়া যায়নি।

জানাগেছে, শরীয়তপুর জেলার নড়িয়া থানার চরত্রান পাড়া এলাকায় সোনিয়া আক্তার এর বাড়ি। তার বাবার নাম নুর মোহাম্মদ, মা পারভীন বেগম। ৫ ভাই ১ বোন। সোনিয়া বলছে তার স্বামীর মো. বাবুল। তার ৪ সন্তান আছে। এর মধ্যে ২ ছেলে ২ মেয়ে। বড় মেয়ে রাশি (১২) ছেলে সুলতান (৮) সৌরভ (৭) ও ছোট মেয়ে মিম ( ৪)।

তিনি এই ঠিকানাসহ পুরো পরিবারের নাম বলেন এবং গত ১ একমাস হয় চাঁদপুরে অবস্থান করছেন।

অনেকেই জানান, এই মেয়েটি একা একা কথা বলছে। মাথায় কোন সমস্যা আছে কি না জানি না। আবল তাবল বলছেন।
তবে তার পরিবারের লোকজন হয়তো তাকে খুঁজছেন পাগল হয়ে। কয়দিন হয় শহরের বিপনিবাগ মার্কেট এলাকায় এসে ঘোরফেরা করতে দেখা যায়।

সোনিয়া জিজ্ঞাসা করা হলে বলেন, বাড়িতে ৪ সন্তান, বাবা মা স্বামীসহ পরিবারজন রেখে চলে আসেন। কেন সবাইকে ছেড়ে চলে আসলেন তিনি জানেন না। নদী পথে ট্রলার দিয়ে চলে আসেন চাঁদপুরে। ছবি তুলতে চাইলে তিনি বলেন তুলেন, ছবি তুলেন বিশ্বেকে দিয়া দেন আমার ছবি। তার কথাগুলো এলোমেলো।

রাতে বিপনীবাগ থাকেন সোনিয়া। অনেকে খাবার দিলে সেবার খাবার খায় না সোনিয়া। যারটা মন চায় তার খাবার খায়। অনেক সময় না খেয়েও দিন কাটে তার।

স্থানীয় লোকজনের অনুরোধ, গনমাধ্যমে সংবাদ প্রকাশ হলেও যদি তার স্বামীকে কেউ চিনেন। তাহলে অবশ্যই জানাবেন। তার স্বামী জেলে। নদীতে মাছ ধরার কাজ করেন।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম