শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজ গভর্নিং বডির সভাপতি সাবেক মন্ত্রীপুত্র আনিসুল হক

মতলব উত্তর (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষান শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজ গভর্নিং বডির সভাপতি নির্বাচিত হয়েছেন বৃহত্তর কুমিল্লার প্রথম মেজর জেনারেল, সাবেক স্বারহুম শামসুল হক এর সুযোগ্য পুত্র মোঃ আনিসুল হক।

দ্বিতীয় বারের মতো সভাপতি নির্বাচিত হয়ে আগামী ১৬ জুন তিনি দায়িত্ব গ্রহণ করবেন বলে জানা গেছে।

গত ১৯ মে শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। পরে কুমিল্লা শিক্ষা থেকে দ্বিতীয় বারের মতো সভাপতি পদে আনিসুল হকের নাম অনুমোদন হয়। কমিটিতে অন্যান্যরা হলেন, সদস্য সচিব প্রধান শিক্ষক মোঃ শরীফ উল্লাহ, অভিভাবক প্রতিনিধি সদস্য দেলোয়ার হোসেন, আবুল হোসেন, কাউছার আহমেদ, নজরুল ইসলাম কাজল, সংরক্ষিত মহিলা অভিভাবক প্রতিনিধি সদস্য শাহিনা আক্তার, শিক্ষক প্রতিনিধি সদস্য মোঃ আনিছুর রহমান, মোঃ আসাদুল্লাহ, সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি সদস্য কামরুন্নাহার।

আনিসুল হক বলেন, প্রথমবার সভাপতি হয়ে আমি স্কুলের অনেক উন্নয়ন করেছি সকলের সহযোগীতায়। এবারও এলাকাবাসীকে নিয়ে এই শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করবো। আমাকে সভাপতি পদে নির্বাচিত করায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই। আগামী দিনে অত্র প্রতিষ্ঠানের উন্নয়নে সকলের সহযোগীতা করবেন।

জানা গেছে, আনিসুল হক এর আগে এই শিক্ষা প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সভাপতি থাকাকালে এই শিক্ষা প্রতিষ্ঠানের বেদখল হয়ে যাওয়া অনেক সম্পত্তি ও দোকানপাট পুনরুদ্ধার, কোচিং বাণিজ্য বন্ধসহ শিক্ষার মানোন্নয়নে অনেক কাজ করেছেন। যা যেকোন সময়ের তুলনায় উল্লেখযোগ্য ও চোখে পড়ার মতো। আনিসুল হক ১৯৬৬ সালের ২৯ অক্টোবর জন্মগ্রহণ করেন। ১৯৮৩ সালে ঢাকা ক্যান্টনমেন্ট এ অবস্থিত আদমজী স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি এবং সেই একই কলেজ থেকে ১৯৮৫ সালে এইচএসসি এবং ১৯৮৮ সালে বি কম পাস করেন।

বর্তমানে তিনি সিএনজি স্টেশন, পেট্রোল পাম্প ও তৈলবাহী জাহাজ ব্যবসার সাথে জড়িত। এছাড়াও তিনি সরকারি নদী খননের কাজে নিয়োজিত ড্রেজিং কোম্পানির ব্যবসায়ও তিনি জড়িত এবং এ ব্যবসায়ী সংগঠনের সিইও এবং পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন।

তিনি বাংলাদেশ কার্গো জাহাজ মালিক সমিতির অ্যাসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারি হিসেবে দুই বছর এবং অর্গানাইজিং সেক্রেটারি হিসেবে দুই বছর দায়িত্ব পালন করেন। এছাড়াও বাংলাদেশ সিএনজি স্টেশন অ্যাসোসিয়শনে নারায়ণগঞ্জের সভাপতি হিসেবেও দুই বছর দায়িত্ব পালন করেন।

ফম/এমএমএ/আরাফাত/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম