লিটন-নাঈম দু’জনেই সুস্থ

ছবি: সংগ্রহিত

ভাল আছেন মাথায় আঘাত পাওয়া বাংলাদেশের দুই ক্রিকেটার লিটন দাস ও নাঈম হাসান।
শনিবার (২৩ নভেম্বর) দলের সঙ্গে ইডেন গার্ডেন্সে আসেননি তাঁরা। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী হোটেলেই সারা দিন বিশ্রাম নিয়েছেন। তাঁদের শারীরিক অবস্থা এখন ভাল।

লিটন-নাঈমের মাথায় চোট ইডেনের প্রথম দিন ফিরিয়ে দিয়েছিল ফিল হিউজের স্মৃতি। পাঁচ বছর আগে সিডনিতে শন অ্যাবটের বাউন্সার হিউজের মাথায় আছড়ে পড়েছিল। তার পরিণতি হয়েছিল ভয়ঙ্কর। মাঠ থেকে হেলিকপ্টার করে তাঁকে উড়িয়ে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে দু’দিন লড়াইয়ের পরে মারা যান হিউজ।

ইডেনের প্রথম দিন টিম ইন্ডিয়া দাপুটে বোলিংয়ে কাঁপুনি ধরে গিয়েছিল বাংলাদেশের ব্যাটিং লাইন আপে। বাংলাদেশের প্রথম ইনিংসের ২০. ৩ ওভারে মুহাম্মদ শামির শর্ট বলে ঠিকঠাক পুল মারতে পারেননি লিটন। বাংলার পেসারের হাত থেকে ছুটে আসা বলটা আছড়ে পড়ে হেলমেটে। প্রথম বার আঘাত পাওয়ার পরেও খেলে যান লিটন। পরের ওভারেই ইশান্ত শর্মার ডেলিভারিতে আবার আঘাত পান মাথায়। উইকেটে আর দাঁড়াতে পারেননি লিটন।

২২.১ ওভারে শামির বল এসে লাগে নাঈমের মাথায়। দু’ জনকেই হাসাপাতালে নিয়ে যাওয়া হয়। স্ক্যান করা হয়। চিকিৎসকরা জানিয়ে দেন, স্কালে চোট লাগেনি লিটন-নাঈমের। তাঁদের বিশ্রাম নিতে বলা হয়। চিকিৎসকদের পরামর্শ অক্ষরে অক্ষরে মেনে চলছেন দুই বাংলাদেশি ক্রিকেটার।

ফম/শাপ/ 

স্পোর্টস ডেস্ক | ফোকাস মোহনা.কম