লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশ

চাঁদপুর: ২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি-জামাতের মদদে সারা দেশব্যাপী নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন, জেএমবির সিরিজ বোমা হামলার ১৭ তম বার্ষিকীতে,চাঁদপুর সদর উপজেলাধীন ১০ নং লক্ষীপুর মডেল ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) বিকেল ৪টা স্থানীয় বহরিয়া বাজারস্ত আওয়ামী লীগ কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে। মিছিলটি প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয়ে এসে প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আশ্বাদ মিজি, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কাদের, মোঃ সফিক খান,ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ও ইউপি সদস্য জহির হাওলাদার, যুগ্ন আহবায়ক ও ইউপি সদস্য মোঃ ফারুক মাঝি, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ আরিফ শেখ, সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম প্রমুখ।

সভা পরিচালনা করেন, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও ইউপি সদস্য হাবিবুর রহমান টিটু।
এ সময় উপস্থিত ছিলেন, যুবলীগ নেতা নান্টু, রুবেল, ফয়সাল, মোঃ হেলাল সহ ইউনিয়ন আওয়ামীলীগ যুবলীগ ছাত্রলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ বক্তব্যে বলেন, বিএনপি জামাত জোটের মদদে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি ২০০৫ সালের এই দিনে দেশের গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনাগুলো লক্ষ্য করে একযোগ  সিরিজ বোমা হামলা চালিয়েছিল।

পরিকল্পিত এই হামলার মাধ্যমে তারা বাংলাদেশকে সারা পৃথিবীর বুকে একটি জঙ্গী রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করার অপচেষ্টা চালায়।

পরবর্তীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় এসে এই সংগঠনটিকে সমূলে নিশ্চিহ্ন করতে সক্ষম হয়।

জঙ্গি এই সংগঠনের দোসররা এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আর তাদেরকে পৃষ্ঠপোষকতা করছে বিএনপি-জামা জোট।

বক্তারা বলেন, আগামী নির্বাচনকে ঘিরে বিএনপি জামাত জোটের যেকোনো আপতৎপরতা প্রতিহত করতে সবাইকে প্রস্তুত থাকতে হবে।

ফম/এমএমএ/

শেখ আল মামুন | ফোকাস মোহনা.কম