রোটারীর পোলিও অ্যাওয়ার্ড পাচ্ছেন রোটা. মাহবুবুর রহমান সুমন

চাঁদপুর: রোটারী পোলিও অ্যাওয়ার্ড পাচ্ছেন চাঁদপুর রোটারী ক্লাবের জয়েন্ট সেক্রেটারী ও দৈনিক ইল্শেপাড়ের প্রধান সম্পাদক রোটা. মাহবুবুর রহমান সুমন।

সোমবার (২৪ অক্টোবর) ‘ওয়ার্ল্ড পোলিও ডে’ উপলক্ষে রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮২ এর উদ্যোগে চট্টগ্রামস্থ দি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন থেকে র‌্যালির পর এ ঘোষণা করা হয়। র‌্যালিতে রোটারী গভর্নর রোটা. রুহেলা খান চৌধুরী, পাস্ট ডিস্ট্রিক্ট গভর্নরবৃন্দ ও ডিস্ট্রিক্ট সেক্রেটারী জেনারেল রোটা. মোহাম্মদ শাহজাহান, সিনিয়র রোটারিয়ানসহ বিভিন্ন ক্লাবের সহস্রাধিক রোটারিয়ান অংশ নেন।

দি রোটারী ফাউন্ডেশনের এমপিএইচএফ, এমসি পদকধারী রোটা. মাহবুবুর রহমান সুমন চলতি রোটারী বর্ষে বিশ্ব পোলিও ফান্ডে ১শ’ ডলার অনুদান প্রদান করেন। সে হিসেবে ডিস্ট্রিক্ট অ্যাওয়ার্ড ফেস্টিভেলে তাকে ঐ অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

উল্লেখ্য, ৩০ বছরেরও বেশি সময় ধরে রোটারী বিশ্বব্যাপী পোলিও নির্মূল করার প্রচেষ্টাকে চালিয়ে যাচ্ছে। এছাড়া বিশ্বব্যাপী পোলিও নির্মূলের পদক্ষেপ হিসেবে রোটারী অ্যাডভোকেসি, তহবিল সংগ্রহ, স্বেচ্ছাসেবক নিয়োগ এবং সচেতনতা তৈরিতে কাজ করছে। রোটারীর সদস্যরা ১২২টি দেশের প্রায় ৩ বিলিয়ন শিশুকে এই পক্ষাঘাতজনিত রোগ থেকে রক্ষা করতে ২.২ বিলিয়ন ডলারের বেশি ব্যয় এবং অগণিত স্বেচ্ছাসেবক ভূমিকা রেখেছে।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম