রায়পুর পৌরসভার ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা

রায়পুর (লক্ষ্মীপুর) : নতুন কোনো করারোপ ছাড়াই লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার (২৭ জুন) দুপুরে পৌরসভা কার্যালয়ে ৬৩ কোটি ২ লাখ ৬০ হাজার ৪৩৬ টাকার প্রস্তাবিত আয় ও ব্যয়ের বাজেট ঘোষণা করেন মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট।

বাজেটে রাজস্ব আয় প্রস্তাব করা হয়েছে ১২ কোটি ৫৮ লাখ ৮০ হাজার টাকা। উন্নয়ন অনুদান ৪৮ কোটি ৫৫ লক্ষ ৬০ হাজার ৮১৫ টাকা। প্রারম্ভিক জের ১ কোটি ৯৩ লাখ ৮০ হাজার ৪৩৬ টাকা। এছাড়াও ব্যয়ের খাতে রাজস্ব ব্যয় ১৩ কোটি ৮৫ লাখ টাকা ও সমাপনী জের ধরা হয়েছে ৬৬ লাখ ৬০ হাজার ৪৩৬ টাকা। দায়ভার ১৪ কোটি ৬ লাখ ১৬ হাজার ৮৭৬ টাকা।

বাজেট অধিবেশন শেষে একই সমাবেশস্থলে পদ্মা সেতু বাস্তবায়নের রূপকার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগার, সহকারি পুলিশ সুপার (রায়পুর ও রামগঞ্জ সার্কেল) মোহাম্মদ শেখ সাদী, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন দাশ, সরকারি কলেজ অধ্যক্ষ আমানত হোসেন দিদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান, পৌর সভাপতি কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহ, সাধারণ সম্পাদক আবু সাঈদ জুটন, ব্যবসায়ী সমিতির সহসভাপতি হুমায়ুন কবির ভাট ও পৌর সচিব মোঃ আবদুল কাদের প্রমুখ।

ফম/এমএমএ/

মিজানুর রহমান মঞ্জু | ফোকাস মোহনা.কম