রায়পুরে মধ্যরাতে ব্যবসায়ীর পাঁচশতাধিক গাছ কর্তন

রায়পুর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের রায়পুরে মধ্যরাতে ব্যবসায়ী রফিক উল্যা বাচ্চুর বাগানের সুপারির গাছ ও নানা প্রজাতির পাঁচশতাধিক গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষের লোকজন। এই ঘটনায় ব্যবসায়ী রফিক উল্যার মানুষিক ভাবে ভেঙ্গে পড়ে। বিষয়টি নিয়ে পুরো এলাকা জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

সোমবার (৭ নভেম্বর) দিনগত রাতে ঘটনাটি ঘটেছে রায়পুর পৌর শহরের ২নং ওয়ার্ডের রিয়াজ উদ্দিন পাটওয়ারী বাড়ীতে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী রফিক উল্যা বলে মধ্য রাতে আমার বাগানের সুপারির গাছ সহ বিভিন্ন প্রজাতির প্রায় পাঁচশতাধিক গাছ কেটে পেলেছে। এতে আমার প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

এ অবস্থায় রফিক উল্যাহ দির্ঘদিন থেকে আমাদের সাথে একই বাড়ীর মৃত আলাবক্স পাটওয়ারীর ছেলে দেলোয়ার ও জাকির গংদের সাথে জমি নিয়ে জামেলা চলে আসছে। তারা রাতের আধারে অস্ত্র-শস্ত্র নিয়ে ২০-২৫জন লোক নিয়ে আমার বাগানের গাছগুলো কেটে পেলে। এবং এই ঘটনার আগে থেকেও তারা বিভিন্ন সময় আমাদেরকে হুমকী দিয়ে আসছে। আমরা এই ন্যাকার জনক ঘটনায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কাছে সুষ্ঠ্য বিচার দাবি কামনা করছি, ও এই ন্যাক্কার জনক ঘটনার তৃব্য নিন্দা ও প্রতিবাদ জানাই।

এই ব্যাপারে যোগাযোগ করা হলে অভিযুক্ত দেলোয়ার বলেন, ঘটনার সত্বতা স্বিকার করে বলেন রাতে গাছ কেটে পেলেছে সত্য। ওদের সাথে দীর্ঘদিন থেকে জমি নিয়ে আমাদের জামেলা চলে আসছে। গাছ কাটার বিষয়টি সত্য নয়।

এদিকে অভিযুক্ত দেলোয়ার আরো বলেন, ক্ষতিগ্রস্থ রফিক উল্যা বাচ্চুদের সাথে আমাদের পূর্ব থেকে জমি জামা নিয়ে জামেলা চলে আসছিল। এব্যাপারে পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাটকে জানিয়েছি। সমস্যা সমাধান করার কথা হয়ে থাকলেও রাতের আধারে এ নেক্কার জন ঘটনার সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে সরকারি বিধান অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হলে আসল রহস্য বের হয়ে আসবে।

বিষয়টি নিয়ে পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট এর কাছে একাধিকবার জানতে চাইলেও বিষয়টি অজানা রয়ে যায়।

ফম/এমএমএ/

মিজানুর রহমান মঞ্জু | ফোকাস মোহনা.কম