রাষ্ট্রীয় পদক পেলেন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ রায়হান

মতলব উত্তর (চাঁদপুর): অগ্নি নির্বাপণ ও উদ্ধার কাজে বীরত্বর্পূণ প্রদর্শনের স্বীকৃতি হিসেবে রাষ্ট্রীয় পদক পেলেন স্টেশন অফিসার মোঃ রায়হান। এ বছর অগ্নি নির্বাপণ ও উদ্ধার কাজে বীরত্বর্পূণ প্রদর্শনে স্বীকৃতি হিসেবে তিনি রাষ্ট্রীয় পদক পান। মোঃ রায়হান চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার কৃতি সন্তান।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২ তার কাজের স্বীকৃতি স্বরূপ ‘প্রেসিডেন্ট ফায়ার র্সার্ভিস ও সিভিল ডিফেন্স (সেবা) পদকে সম্মানিত করা হয়। জানা গেছে ১৫-১৭ই নভেম্বর সারাদেশে একযোগে শুরু হওয়া ফায়ার সপ্তাহ ২০২২ এর প্রতিপাদ্য দুর্ঘটনা দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি এর স্লোগান নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফায়ার সপ্তাহ ২০২২ এর শুভ উদ্বোধন করেন।

১৭ নভেম্বর পদক বিতরণ ও সমাপনী অনুষ্ঠান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মিরপুর ট্রেনিং কমপ্লেক্স ১০ এ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সুরক্ষা সেবা বিভাগের সন্মানিত সচিব জনাব মোঃ আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী ও উক্ত অনুষ্ঠানের সভাপতি এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সম্মানিত মহাপরিচালক জনাব মোঃ মাইন উদ্দিন, বিএসপি, এনডিসি, পিএসসি, জি, এমফিল মহোদয় রাষ্ট্রপতি পদক পরিয়ে দেন।

জানা গেছে, ২০১৮ সালে ০৯ সেপ্টেম্বর ‘বাংলাদশে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’ স্টেশন অফিসার হিসেবে যোগদান করেন মোঃ রায়হান। এরপর শুরু হয় তার মানবসেবার জীবন। মোঃ রায়হান বর্তমানে নরসিংদী ফায়ার স্টেশনে স্টেশন অফিসার হিসেবে কর্মরত তার আগে ফায়ার সার্ভিস ও ‍সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা হিসেবে কাজ করছেন। চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার পাঁচগাছিয়া গ্রামে তার বাড়ি। এলাকাবাসীর পক্ষে তিনি বয়ে এনেছেন এক অভাবনীয় সাফল্যের উপহার।

ফম/এমএমএ/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম