রাজরাজেশ্বরে দুই হাজার ২৩০ জেলের মাঝে চাল বিতরণ

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নে জেলেদের মাঝে জাটকা রক্ষা কর্মসূচির আওতায় বিশেষ ভিজিএফ’র চাল বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (৩১ জানুযারি) সকাল থেকে ইউপি চেয়ারম্যান হাজি হযরত আলী বেপারী উপস্থিত থেকে সুষ্ঠুভাবে চাল বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।
ইউনিয়নের ২ হাজার ২শ’ ৩০ জন জেলের মাঝে ৮০ কেজি করে চাল বিতরণ করা হয় বলে জানিয়েছেন পরিষদের চেয়ারম্যান।
চাল বিতরণের সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সচিব শ্যামল চন্দ্র মহাজন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন বেপারী, ইউনিয় মেম্বার আলী আহমেদ বকাউল, মুকবুল হোসেন প্রধানিয়া, পারভেজ গাজী রনি, ইব্রাহীম কামাল সিরাজ, আবু বকর পাটওয়ারী, শফিউল কুড়ালী, জাহাঙ্গীর সরকার, হাসান আলী দেওয়ান, হানিফ বেপারী, মহিলা মেন্বার ময়না বেগম, লুৎফা বেগম, মরিয়ম বেগম, সদর উপজেলা যুবলীগের সদস্য শাহাজালাল বন্ধুকসী, ইউনিয়ন যুবলীগের সভাপতি শওকত আলী গাজী, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জহিরুল ইসলাম সরকার, সাধারণ সম্পাদক বিল্লাল দেওয়ানসহ আরো অনেকে।
উল্লেখ্য, জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় মার্চ-এপ্রিল পর্যন্ত ২মাস চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত সরকার অভয়াশ্রম ঘোষণা করেছেন। এ সময় ইলিশ মাছ আহরণ, ক্রয়-বিক্রয়, মওজুদ ও পরিবহন নিষিদ্ধ। জাটকা ইলিশ না ধরার জন্যে সরকার নিবন্ধিত জেলেদের এ খাদ্য সহায়তা দিয়েছে। সেই আলোকে এবছর সরকার জেলেদের সুবিধার্থে অভয়াশ্রমের শুরু হওয়ার আগে চাল দেওয়ার সিধান্ত নেন। সেই আলোকে রাজরাজেশ্বর ইউনিয়নের ২ হাজার ২শ’ ৩০ জন তালিকাভুক্ত জেলের মাঝে ২ মাসের ৪০ কেজি করে মোট ৮০ কেজি চাল বিতরণ করা হয়।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম