যোগ্য নাগরিক হিসেবে বেড়ে উঠতে খেলা-ধুলার বিকল্প নেই: শিক্ষামন্ত্রী

ছবি: ফোকাস মোহনা.কম

চাঁদপুর :  শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, তরুন সমাজকে সুস্থ, স্বাভাবিক ও যোগ্য নাগরিক হিসেবে বেড়ে উঠার জন্য খেলা-ধুলার বিকল্প নেই। পড়াশুনার পাশাপাশি খেলা-ধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ড একেবারে অত্যাবশক। চাঁদপুরে যেমন সাংস্কৃতির ঐতিহ্য রয়েছে, তেমনি খেলা-ধুলারও রয়েছে বিরাট ঐতিহ্য। আজকে খেলোয়াড়দের খেলার মান ও তরুন প্রজন্মের মাঠে উপস্থিতি তারই একটি নিদর্শন।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে ১৯তম জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় চাঁদপুর সদর বনাম ফরিদগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থা দলের মধ্যে। নির্ধারিত সময়ের মধ্যে ১-১ গোলে ড্র হয়। পরবর্তীতে ট্রাইবেকারে ৪-২ গোলে চাঁদপুর সদর উপজেলাকে পরজাতি করে ফরিদগঞ্জ উপজেলা দল চ্যাম্পিয়ন হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ।

সঞ্চালনায় ছিলেন চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু।

ছবি: ফোকাস মোহনা.কম

এ সময় উপস্থিত ছিলেন সাবেক সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাম্মৎ রাশেদ আক্তার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এ এম এস মোসা,  ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. জাহিদুল ইসলাম রোমান, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাছলিমুন নেছা, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরী, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, ফুটবল উপ-কমিটির সাধারণ সম্পাদক শাহির হোসেন পাটওয়ারী।

গত ২৯ সেপ্টেম্বর জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন হয়। এতে জেলার ৮ উপজেলা দল অংশগ্রহন করে।

ফম/এস.পলাশ/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম