যুবলীগ ভারত শাখার উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ভারতে বৃহস্পতিবার (১৮ আগষ্ট) জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ভারত শাখা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টের শহীদদের প্রতি আলোচনা সভা ও দোয়া মাহফিলের মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

এদিন সকালে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ভারত শাখার সমন্বয়ক রবিউল আমিন রুবেলসহ অন্যান্য নেতৃবৃন্দের সাথে নিয়ে দিল্লীতে নিযুক্ত বাংলাদেশের প্রেস মিনিস্টার সাবান মাহমুদ ও ফিল্ড অফিসার রিদওয়ান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। সন্ধ্যায় যুবলীগের ভারত শাখার সমন্বয়ক রবিউল আমিন রুবেলের সভাপতিত্বে অনলাইনে একটি বিশেষ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

দেবজ্যোতি দত্তের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বিভিন্ন প্রদেশ থেকে বক্তব্য রাখেন শাকিল আহমেদ, পংকজ সূত্রধর, হাসান খান, নাজিমুদ্দিন, চন্ময় মাহমুদ, আব্দুল্লাহ আল মামুন, নোমান জাহিদী, রাহুল, খাইরুল বাশার নাঈম, মোবাশ্বিরুল ইসলাম, সানাউল কবির, সুজিত, সজিব মন্ডল সহ অন্যান্য নেতৃবৃন্দ। দোয়া মাহফিলে ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। বক্তারা শোককে শক্তিতে পরিণত করে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

আলোচনা সভায় আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মঈনুল হোসেন খান নিখিল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সরওয়ার হোসেন ও উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সফেদ আশফাক তুহিনের নেতৃত্বে ভারতে বাংলাদেশ আওয়ামী যুবলীগকে সুসংগঠিত করে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ারও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়।
ফম/এমএমএ/

সংবাদদাতা | ফোকাস মোহনা.কম