যুবদলের মিছিল থেকে পুলিশের ওপর হামলা, টিয়ারসেল নিক্ষেপ

চাঁদপুর : রাজধানীর পল্টনে পুলিশী হামলায় আহত ও নিহতের ঘটনায় সারাদেশে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর জেলা যুবদল বিক্ষোভ মিছিলের আয়োজন করে। বিক্ষোভ মিছিলে অংশগ্রহনকালে জেলা যুবদলের মিছিল থেকে পুলিশের ওপর হামলা করে বলে জানায় পুলিশ। পুলিশ অন্যায়ভাবে শান্তিপূর্ণ মিছিলে বাঁধা প্রদান করেছে বলে অভিযোগ করেছে যুবদল। মিছিলকে ছত্রভঙ্গ করতে ২ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করেছে পুলিশ।

বুধবার (০৮ ডিসেম্বর) বিকেলে শহরের মেথা রোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

চাঁদপুর জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভে অংশ নিতে যুবদলের একটি শান্তপূর্ণ মিছিল দলীয় কার্যালয়ের সামনে আসলে পুলিশ আমাদের মিছিলে অর্তকিতভাবে হামলা চালায়। এসময় পুলিশের হামলায় আমাদের নেতাকর্মীরা আহত হয় এবং পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করে।

এদিকে শহরের জোরপুকুর পাড়ের বাইতুল ফালাহ মসজিদের মুসল্লিদের সামনে একটি টিয়ারসেল এসে পড়ে। এসময় টিয়ারসেলের ধোঁয়ায় মুসল্লিদের কয়েকজন অসুস্থ হয়ে পড়েন।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, যুবদল একটি মিছিল নিয়ে রাস্তা বন্ধ করার চেষ্টা করে। এসময় মিছিল থেকে তারা পুলিশকে উদ্দেশ্য করে উস্কানি দিয়ে আক্রমন করলে পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করে। পরে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। তবে এসময় পুলিশ কোন লাঠিচার্জ করেনি।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম