মেঘনায় মা ইলিশ শিকার, ৩৯ জেলে আটক

চাঁদপুর: চাঁদপুরের পদ্মা-মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ নিধন করার অপরাধে নৌ-পুলিশ ৩৯ জেলেকে আটক, ১২টি মাছ ধরার নৌকা, ১ কোটি ৩৬ লাখ মিটার কারেন্ট জালজব্দ ও ১শ’৪২ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে।

পুলিশ কর্তৃক আটক ৩৯ জেলেদের মধ্যে ২২ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে ভ্রাম্যমান আদালতে চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ হেলাল চৌধুরী ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়ে জেলা কারাগারে প্রেরন করার আদেশ দেন ।

এ সময় ৪ জন বাক প্রতিবন্ধী কিশোরকে মুচলেকা নিয়ে অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়। অন্যবাকী ১৩ জেলের বিরুদ্ধে মৎস্য আইনেনিয়মিত মামলা করা হয়। এ তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ-থানার অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান ।

নৌ-অঞ্চল চাঁদপুরের নৌ থানা অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান জানান, মা ইলিশ মাছ রক্ষায় শুক্রবার বিকেল থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৬ ঘণ্টায় চাঁদপুর নৌ-সীমানার পদ্মা-মেঘনা নদীতে নৌ পুলিশ সাড়শি অভিযান করে ১ কোটি ৩৬ লাখ মিটার কারেন্ট জাল জব্দ ও ১৪২ কেজি মা ইলিশ জব্দ ও ৩৯ জন জেলেকে আটক করে। অভিযানে আটক ৪ কিশোর প্রতিবন্ধী জেলেকে কিশোর আইনে ভবিষ্যতের জন্য সতর্ক করে তাদের অভিভাবকের জিম্মায় দেয়া হয়েছে।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম