মেঘনায় গোসল করতে গিয়ে দুই মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু

চাঁদপুর : চাঁদপুর শহরের মাদ্রাসা রোড বিকল্প লঞ্চঘাট এলাকায় মেঘনা নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মুকিত আলীম (১৭) ও আব্দুল্লাহ গাজী নামে দুই মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে চাঁদপুর লঞ্চ টার্মিনাল এলাকার কসাইঘাট নামক স্থানে এই ঘটনা ঘটে।

মুকিত শহরের হাজী মহসীন রোডের বাসিন্দা আলমগীর কবিরের ছেলে এবং আব্দুল্লাহ শহরের তালতলা রোড গাজী বাড়ীর শাকির হোসেন টিটু গাজীর ছেলে।

আব্দুল্লাহ শহরের বঙ্গবন্ধু সড়কের নুরে মদিনা হাফিজিয়া মাদ্রাসার হিফজ বিভাগের ছাত্র ছিল এবং মুকিত অন্য আরেকটি কাওমী মাদ্রাসার পড়তেন।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, মাদ্রাসার ৫-৬ জন শিক্ষার্থী লঞ্চঘাটের পূর্বপাশে গোসল করতে নামে। তারা দীর্ঘক্ষণ ধরে নদীতে গোসল করতে ছিল। এদের মধ্যে দুইজন সাঁতার না জানায় নদীতে তলিয়ে যায়। পরে নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় দুই মাদ্রাসা শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়। অভিভাবকদের কোন অভিযোগ না থাকায় মরদেহ তাদের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় চাঁদপুর নৌ থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

চাঁদপুর নৌ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ডুবুরি লিডার প্রনব বড়ুয়া বলেন, দুপুরে সংবাদ পেয়ে তাৎক্ষনিক আমরা ঘটনাস্থলে উপস্থিত হই। নৌ পুলিশ ও কোস্টগার্ড স্টেশনের ডুবুরি প্রস্তুত না থাকায় আমিসহ আমাদের ডুবুরি রাজিব হোসেন ও হাফিজুর রহমানের সহযোগিতায় দুই শিক্ষার্থীদের মরদেহ উদ্ধার করতে সক্ষম হই। পরে দুই মরদেহ নৌ পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম