মুক্তিযুদ্ধের দলিল ‘ওরা সাতজন’

খিজির হায়াত খান, সিলেট ক্যাডেট কলেজের এক্স-ক্যাডেট। দেশীয় চলচ্চিত্রের প্রতি অগাধ প্রেম, শ্রদ্ধা, ভালোবাসা থেকেই তিনি দেশীয় চলচ্চিত্র শিল্প-সংস্কৃতির সঙ্গে নিজেকে সম্পৃক্ত করেন।

সেই ধারাবাহিকতায় এবার তিনি মুক্তিযুদ্ধের সময়কালের গল্প নিয়ে নির্মাণ করছেন ‘ওরা সাতজন’ সিনেমা। এর কাহিনী, সংলাপ, চিত্রনাট্য সবই তার নিজের। সেই ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধের আরও একটি অন্যতম দলিল হতে যাচ্ছে খিজির হায়াত খানের ‘ওরা সাতজন’।

সাত মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন ডা. সাদ চরিত্রে ইন্তেখাব দিনার, মেজর লুৎফর চরিত্রে খিজির হায়াত খান, সাব ইন্সপেক্টর সাইফ চরিত্রে সাফি, সার্জেন্ট মুক্তাদির চরিত্রে শাহরিয়ার ফেরদৌস সজীব, সোলায়মান কাজী চরিত্রে ইমতিয়াজ বর্ষণ, সুমিত চরিত্রে নাফিজ আহমেদ, নজরুল চরিত্রে খালিদ মাহবুব তূর্য এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম।

সাত মুক্তিযোদ্ধার চরিত্রে গেল মাস থেকেই অভিনয়শিল্পীরা সিলেটের জৈন্তার আশপাশের এলাকায় প্রচন্ড গরমের মধ্যে কষ্ট সহ্য করে প্রতিদিনই শুটিং করছেন।

পরিচালকের ভাষ্যমতে, সবাই যার যার চরিত্রে এতটাই মিশে গেছেন যে, কষ্টকে শিল্পীরা কষ্ট মনে করছেন না। বরং মুক্তিযুদ্ধের অন্যতম একটি দলিল সৃষ্টিতে সবাই যেন নিবেদিত হয়ে কাজ করে যাচ্ছেন।

ফম/এমএমএ/

বিনোদন ডেস্ক | ফোকাস মোহনা.কম