মানব সেবায় দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছেন প্রবাসী সুজন সরকার

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার মহামায়া এলাকাসহ বিভিন্ন ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের উন্নয়নমূলক কাজের জন্য আর্থিক অনুদান প্রদান করেছেন সৌদি প্রবাসী মোঃ রাব্বি হোসেন সুজন সরকার।
শনিবার (২৭ নভেম্বর) চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের বিমলেরগাঁও দারুল আরকাম ইসলামিয়া কওমী মাদ্রাসায় তিন হাজার, মতলব দক্ষিণ উপজেলার ৬নং উপাদী দক্ষিণ ইউনিয়নে অবস্থিত কোটরাবন্ধ নূরানী তা’লীমুল কুরআনী মাদ্রাসা ও এতিমখানার উন্নয়নমূলক কাজের জন্য পাঁচ হাজার নগদ টাকা প্রদান করা হয়।
সেই সাথে সরকারি নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থা, চাঁদপুর শাখা কার্যালয় ও উপাদী দক্ষিণ ইউনিয়নের ঘোড়াধারী সমাজকল্যাণ সংস্থা কার্যালয়ের জন্য বিভিন্ন ফার্নিচার প্রদান করা হয়েছে।
প্রভাত চাঁদপুর শাখার সার্বিক তত্ত্বাবধানে উক্ত ব্যয়বহুল অনুদান প্রদান করতে পেরে নিজেকে গর্বিত মনে করছেন মতলব দক্ষিণ উপজেলার উপাদী দক্ষিণ ইউনিয়নের করবন্দ গ্রামের কৃতি সন্তান ও সৌদি আরব প্রবাসী মোঃ সুজন সরকার।
জানা যায়, তিনি শিক্ষা জীবন থেকেই মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছেন। প্রবাসে গিয়েও থেমে থাকেননি তার মানবসেবা। মানবসেবার পাশাপাশি অনুদান প্রদান করে যাচ্ছেন বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে। নিজ ইউনিয়ন উপাদী দক্ষিণেও বিভিন্ন প্রতিষ্ঠানে রয়েছে তার ব্যাপক অবদান। উপাদী দক্ষিণ ইউনিয়ন ছাড়াও মহামায়া এলাকাসহ বিভিন্ন এলাকার গরীব দুঃখী মানুষের সেবায় কাজ করে যাচ্ছেন নিরলসভাবে। প্রবাসে থেকে নিজ এলাকার মানুষের সার্বিক সহযোগিতায় করোনা মহামারির এই দুর্যোগ মুহুর্তেও অসহায় মানুষের কল্যাণে কাজ করে গেছেন ক্রমান্বয়ে। অসহায় ও কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে পৌঁছে দিয়েছেন ত্রাণসহ আর্থিক অনুদান।
এছাড়াও কোন অসহায় মানুষের অসহায়ত্বের কথা শুনলেই সামর্থ অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দেন এই মানবতার ফেরিওয়ালা।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম