মাদ্রাসার পরীক্ষার বিষয়গুলো ১ হাজার নম্বরে বিন্যাস করা হবে

চাঁদপুর: শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, মাদ্রাসার কয়েকজন শিক্ষক ও নেতা আমার কাছে এসেছিলেন মাদ্রাসার পাঠ্য বিষয়ের মান নির্ধারণের বিষয়ে। কারণ এখন মাদ্রাসার বিষয়গুলোতে পরীক্ষায় মূল্যায়নে নম্বর ১ হাজারের বেশী। জেনারেল শিক্ষায় যেখানে ১ হাজার নম্বরে পরীক্ষা হচ্ছে। সেটাকে এক হাজার নম্বরের মধ্যে নিয়ে আসার জন্য আমরা বিবেচনায় এনেছি। তাদের ধর্ম সংক্রান্ত বিষগুলো ঠিক রেখে অন্য যে বিষয় পড়ানো হয় সেগুলোকে বিন্যাস করা হবে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাতে প্রেসক্লাবের সামনে পৌর উদ্যানে চাঁদপুর প্রেসক্লাবের কার্যকরি কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা শুধুমাত্র প্রাথমিক নয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, কারিগরি, মাদ্রাসা ও উচ্চ শিক্ষায় ব্যাপক পরিবর্তন নিয়ে আসছি।

প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ ওচমান গণি পাটওয়ারী, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ইউসুফ গাজী, ডাঃ জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী প্রমূখ।

সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত। এছাড়া বিশেষ সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন সিআইপি জয়নাল আবেদিন মজুমদার।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম