মাদক মামলায় মতলবের মফিজের ৫বছর সশ্রম কারাদন্ড

প্রতিকী ছবি।

চাঁদপুর: চাঁদপুরের মতলব দক্ষিণ থানায় ১০ কেজি গাঁজাসহ আটকের ঘটনায় দায়েরকৃত মামলায় মফিজুর রহমান ওরফে মতিন মিয়াজী নামক ব্যাক্তিকে ৫বছরের সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড দিয়েছে আদালত।

রবিবার (২১ আগষ্ট) দুপুরে চাঁদপুরের জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমান এই রায় দেন।

কারাদন্ডপ্রাপ্ত মফিজুর রহমান মতলব দক্ষিণ উপজেলার বহরী গ্রামের মৃত ওমর আলীর ছেলে।

মামলার বিবরণ থেকে জানাগেছে, ২০১৫ সালের ২৩ জুন সকাল আনুমানিক বেলা সোয়া ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মতলব দক্ষিণ থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) দীপক কুমার পাল ও সঙ্গীয় ফোর্স ফেরিঘাট এলাকায় মাদক বিরোধী অভিযান চালায়। অভিযানকালে ফেরিঘাটে থাকা একটি সিএনজি চালিত অটোরিকশা (যার নং-চাঁদপুর-থ-১১-০২১২) তল্লাশি চালান। ওই সময় ওই সিএনজিতে থাকা আসামী মফিজুর রহমান ওরফে মতিন মিয়াজী, মো. সেলিম, হানিফ ও অজ্ঞাতনামা অটোরিকশা চালককে আটক করতে গেলে মফিজুর রহমান ছাড়া বাকিরা পালিয়ে যায়। আটক মফিজুর রহমান এর কাছ থেকে এপেক্স কোম্পানীর নামীয় ব্যাগ থেকে ৫টি প্যাকেটে ২ কেজি করে ১০ কেজি গাঁজা উদ্ধার করা হয়।

এই ঘটনায় মফিজুর রহমানসহ বাকী আসামীদের নামে মতলব দক্ষিণ থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়। তদন্তকারী কর্মকর্তা পরবর্তী মাস অর্থাৎ ৩০ জুলাই আদালতে চার্জশীট দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মোকতার আহমেদ অভি বলেন, দীর্ঘ প্রায় ৮ বছর মামলাটি চলমান অবস্থায় থাকা আদালত ৫জনের স্বাক্ষ্য গ্রহন করেন। স্বাক্ষ্য ও নথিপত্র পর্যালোচানা শেষে বিচারক এই রায় দেন। তবে রায়ের সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন না।

ফম/এমএমএ/চৌইই/

চৌধুরী ইয়াসিন ইকরাম | ফোকাস মোহনা.কম