মাদকে জড়িত, হাইব্রিড নেতা কমিটিতে থাকবে না: দুলাল পাটওয়ারী

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার  ১নং  বিষ্ণুপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৬ নভেম্বর)  বিকাল ৪টায় ইউনিয়নের   বালুধুম  উচ্চ বিদ্যালয় মাঠে  ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান মোঃনাছির উদ্দিন খান শামীমের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহজান সরকারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।
তিনি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী রাজনীতি করতে গিয়ে সব হারিয়েছেন। তিনি অল্প বয়সেই বাবা মাসহ পরিবারের সদস্যদের হারিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী প্রতিটি ইউনিটে সন্ত্রাস, মাদক ও দুনীতিমুক্ত কমিটি গঠন করতে হবে, যারা মাদকের সাথে ঝড়িত, হাইব্রিড নেতা হয়ে দলে অনুপ্রবেশ করেছেন, তাদের বাদ দিয়ে কমিটি গঠন করতে হবে। দুর্নীতিবাজ যারা তারা কখনো দলের প্রবেশ করতে পারবেনা। যাদেরকে যোগ্য মনে হবে, তাদেরকেই দলের নেতৃত্বে আনা হবে। কোন প্রকার বোধাবেধ রাখা যাবেনা। যাকে দলের জন্য মনোনীত করা হবে, তার নেতৃত্বেই সকলেক কাজ করতে হবে।
নতুন প্রজন্মকে দেশের ইতিহাস সম্পর্কে জানতে হবে আওয়ামীলীগ করতে হবে কিছু লোক বিভিন্ন সময় এক একটা গুজব ছড়িয়ে সরকারকে প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে। তাদের থেকে সচেতন হতে হবে, শেখ হাসিনার আমলে দেশ উন্নয়নের রুল মডেলে পরিনত হয়েছে।
তিনি আরো বলেন, ওয়ার্ড আওয়ামী লীগের কমিটিগুলো করার সময় আমরা নারীদেরকে অধিকতর গুরুত্ব দিব। মাদক ও অন্যান্য অপকর্মের সাথে যারা জড়িত তারা আওয়ামী লীগের লোক হতে পারে না। বিএনপি ও জামায়াতের সাথে সম্পর্ক রেখে অনেকে দলের বিশৃঙ্খলা সৃষ্টি করছে। এই ধরণের ব্যাক্তির সমস্যাগুলো তাদের নিজেরই, এগুলো দলের নয়।
ওয়ার্ড পর্যায়ের যাদেরকে নেতৃত্ব নির্বাচন করবেন, তাদেরকে যাচাই করে দেখতে হবে। যাতে করে তারা আমাদের দলীয় নির্বাচনগুলোতে ভূমিকা রাখতে পারে। আর যারা বিএনপি-জামায়াত থেকে অনুপ্রবেশ করতে চায়, তাদেরকে চিহ্নিত করতে হবে।
অনুষ্ঠানের শুরুতেই বিষ্ণুপুর ইউনিয়নের আওয়ামীলীগ ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলী এরশ্বাদ মিয়াজী।
সম্মলনে এছাড়াও আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, জেলা  আওয়ামীলীগের শিক্ষা ও মানববিষয়ক সম্পাদক এ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোঃ শাহ আলম, চাঁদপুর সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পাদক আঃ আজিজ খান বাদল, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা রিদওয়ান, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাসুদুর রহমান নান্টু, মাহবুব পাটওয়ারী,সদর উপজেলা যুবলীগের আয়হ্বায়ক এডভোকেট হুমায়ন কবির সুমন, যুগ্ম আহ্বায়ক সিমুল হাসান সাবনু, বিষ্ণুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রার্থী মোঃ মাহবুবুর রহমান টুটুল, শাহ মোঃ মিজানুর রহমান বিটু, সাধারন সম্পাদক প্রার্থী মোঃ জিয়া বেপারী, বিষ্ণুপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মোঃ নাঈম খান, যুগ্ম আহ্বায়ক জহিরুল ইসলাম মিয়া প্রমুখ।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম