মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালর চিকিৎসকদের মতবিনিময় সভা

চাঁদপুর: মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের সম্মেলন কক্ষে হাসপাতালের সকল বিশেষজ্ঞ চিকিৎসক গণকে নিয়ে এক মতবিনিময় সভা বুধবার (৬ জুলাই) দুপুর দেড়টায়  অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন হাসপাতালের কার্যনির্বাহী পরিষদের অবৈতনিক সাধারণ সম্পাদক এম.এ মাসুদ ভূঁইয়া।

তিনি মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপতালের উন্নয়নের জন্য এবং করোনা মহামারীকালে নিরবিচ্ছিন্ন সেবা প্রদানের জন্য হাসপাতালের সকল চিকিৎসকগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আন্তরিক ধন্যবাদ জানান। এছাড়া উন্নয়ন সহযোগী সংস্খাসমূহের সাথে বাস্তবায়িত কার্যক্রম সমূহে অংশগ্রহনের মাধ্যমে হাসপাতালে নিরবিচ্ছিন্নভাবে উন্নত ও আধুনিক সেবা প্রদানের জন্য সংশ্লিষ্ট সকলকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান। উল্লেখ্য যে, হাসপাতালে রোগী সেবার সেবার পরিধি বৃদ্ধিকরন এবং আধুনিকায়নের লক্ষ্যে বিশেষায়িত রেটিনা এবং আরওপি ইউনিট এর কার্যক্রম চালু করা হয়েছে। হাসপাতালের এসিস্টেন্ট সার্জন ও রেটিনা রোগ বিশেষজ্ঞ ডাঃ মোঃ সাইফুল ইসলাম বলেন, হাসপাতালে বর্তমানে আরওপি ও ডায়াবেটিস রেটিনোপ্যাথি রোগে আক্রান্ত রোগীদের কে স্ক্রীনিং এর পাশাপাশি এভাষ্টিন ইনজেকশন প্রদানের মাধ্যমে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে এবং দ্রুত সময়ের মধ্যে লেজার মেশিনের মাধ্যমে আরও উন্নত ও আধুনিক চিকিৎসা সেবা চালু করা প্রয়োজন।

হাসপাতালের কনসালটেন্ট ও চক্ষু বিশেষজ্ঞ ডাঃ মোঃ রাশেদুর রহমান তালুকদার বলেন, বর্তমানে হাসপাতালে আগত ক্রমবর্ধমান রোগীদেরকে বিশেষায়িত সেবা প্রদানের লক্ষ্যে এবং সেবার পরিসর আরোও বৃদ্ধি করার জন্য হাসপাতালের নতুন ভবন নির্মান করা একান্ত প্রয়োজন। হাসপাতালের চীফ কনসালটেন্ট ডাঃ মোঃ আনোয়ার হোসেন শেখ হাসপাতালের সার্বিক কার্যক্রম আরোও বৃদ্ধির লক্ষ্যে নানা পদক্ষেপ গ্রহনের বিষয়ে সকলকে অবগত করেন এবং মানসম্মত ও আধুনিক চিকিৎসা সেবার বর্তমান ধারা অব্যহত রাখার বিষয়ে গুরুত্বারোপ করেন। উন্নতমানের রোগীসেবায় হাসপাতালের চিকিৎসকগণের সকল বক্তব্য মনোযোগসহ শুনেন হাসপাতালের অবৈতনিক সাধরিন সম্পাদক এম এ মাসুদ ভূইয়া এবং দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় প্রকল্প কার্যক্রম গ্রহনসহ রোগীদের সেবার মানোন্নয়নে যাবতীয় ব্যবস্থা গ্রহন করার আশ্বাস প্রদান করেন। তিনি নিয়মিত এই ধরনের সভা আয়োজন করার অনুরোধ করেন। করোনা মহামারী পরিস্থিতিতে দাতা সংস্থাসমূহের সার্বিক সহযোগীতার জন্য তিনি কৃতজ্ঞতার সাথে স্মরন করেন এবং তাঁদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। স্বাস্থ্যবিধি মেনে হাসপাতালের সার্বিক কার্যক্রম পরিচালনার জন্য বিগত সময়ের ন্যায় বর্তমান পরিস্থিতিতেও সংশ্লিষ্ট সকলের সহযোগিতা অব্যহত রাখার অনুরোধ জানান।

ফম/এমএমএ/

সংবাদ বিজ্ঞপ্তি | ফোকাস মোহনা.কম