মহিলা ক্ষুদ্র উদ্যোক্তাদের জীবনমান উন্নয়নে সংশপ্তক এর উদ্যোগে চেক বিতরণ

চট্টগ্রাম: গত ২৫ এপ্রিল সোমবার বেসরকারী উন্নয়ন সংস্থা সংশপ্তক, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের, সংরক্ষিত আসন –৪(৯,১০,১৩ নং ওয়ার্ড) এর কার্যালয়ে কাউন্সিলর তছলিমা বেগম নুরজাহান এর উপস্থিতিতে প্রথম পর্যায়ে ৮ জন ক্ষুদ্র উদ্যোক্তাকে প্রশিক্ষণ প্রদান পূর্বক ১৩ হাজার টাকা করে অনুদানের চেক প্রদান করা হয়।

বেসরকারী উন্নয়ন সংস্থা সংশপ্তক দীর্ঘদিন ধরে চট্টগ্রামে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করে যাচ্ছে, তারই ধারাবাহিকতায়, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এর সহযোগীতায় বেলতলী ঘোনা , ফয়েজলেক, আকবরশাহ্ এলাকায় ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়ন সপ্তর্ষী প্রকল্পের আওতায় ৫০ জনোর মধ্যে জরিপ চালিয়ে প্রাথমিকভাবে ২০ জন ক্ষুদ্র উদ্যোক্তাকে বাছাই করা হয়।

ক্ষুদ্র উদ্যোক্তাদের উদ্দেশ্যে সংশপ্তক এর প্রধান নির্বাহী জনাব লিটন চৌধুরী বলেন, সরকারের পাশাপাশি উন্নয়ন সংস্থা গুলো কাজ করছে বাংলাদেশের একজন মানুষও যাতে পিছিয়ে না থাকে। সবাই যাতে কাজ করে সুন্দর জীবন যাপন করতে পারে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর ৯,১০,১৩ নং ওয়ার্ড কাউন্সিলর তসলিমা বেগম নুরজাহান বলেন, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এর সহযোগীতায় সংশপ্তকের এই এলাকার ক্ষুদ্র উদ্যোক্তাদেরকে অনুদান প্রদানের জন্য ধন্যবাদ জানান। পাশাপাশি ক্ষুদ্র উদ্যোক্তাদের উদ্দেশ্যে বলেন , এই অনুদান দিয়ে ব্যবসা পুঁজি বৃদ্ধি করলে আপনাদের জীবনযাত্রার মান পারবর্তন হবে। পাশাপাশি প্রতিদিন কিছু না কিছু টাকা সঞ্চয় করবেন। ক্ষুদ্র উদ্যোক্তারা তাদেরকে পুজি বৃদ্ধির জন্য অনুদান প্রদান করায় বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এবং সংশপ্তকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে শেষে ফয়েজ লেক এলাকার আটজন ক্ষুদ্র উদ্যোক্তাদের প্রতিজনকে ১৩ হাজার টাকা করে মোট ৮জন মহিলা উদ্যোক্তাকে ১ লাখ ৪ হাজার টাকা অনুদানের চেক বিতরণ করা হয়। সভায় আরো বক্তব্য রাখেন সংশপ্তক এর ডেপুটি ডিরেক্টর অগ্রদূত দাশগুপ্ত, প্রোগ্রাম ম্যানেজার জয়নাব বেগম চৌধুরী, কোর্ডিনেটর রফিকুল ইসলাম প্রমূখ।

ফম/এমএমএ/

সংবাদ বিজ্ঞপ্তি | ফোকাস মোহনা.কম