মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে চাঁদপুরে সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন

ছবি: ফোকাস মোহনা.কম

চাঁদপুর : বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে চাঁদপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপতি হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে শহরের অঙ্গীকার পাদদেশ সংলগ্ন রেল লাইনে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়।

পরে শহীদ মুক্তিযোদ্ধা সড়কে মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভ ‘অঙ্গীকার’ পাদদেশে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক কামরুল হাসান, জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের পক্ষে নির্বাচিত কমান্ডার এমএ ওয়াদুদ, জেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, সমাজকল্যান মন্ত্রীর পক্ষে মেয়র মো. জিল্লুর রহমান, জেলা পরিষদের পক্ষে চেয়ারম্যন ওসমান গণি পাটওয়ারী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীর পক্ষে নেতাকর্মীরা, চাঁদপুর প্রেসক্লাবের পক্ষে সভাপতি শাহাদাত হোসেন শান্ত পুষ্পস্তবক অর্পণ করেন।

পর্যায়ক্রমে নৌ পুলিশ চাঁদপুর অঞ্চল, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), চাঁদপুর সদর উপজেলা প্রশাসন, চাঁদপুর পৌরসভা, চাঁদপুর সিভিল সার্জন, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল, সাহিত্য একাডেমি চাঁদপুর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, পরিবার পরিকল্পনা বিভাগ চাঁদপুর, স্বাচিপ, বিএমএ চাঁদপুর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, সড়ক ও  জনপথ বিভাগ, গণপূর্ত বিভাগ পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়াও চাঁদপুর জেলা যুবলীগ, চাঁদপুর পৌর আওয়ামী লীগ, জেলা স্বেচ্ছাসেবক লীগ, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগ, জেলা মহিলা আওয়ামী লীগ, জেলা যুব মহিলা লীগসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর সকাল ৮টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে কুচকাওয়াজের উদ্বোধন করা হয়। এরপরেই কচুকাওয়াজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ডিসপ্লে প্রদর্শণের পুরস্কার বিতরণ করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। এছাড়াও একই স্থানে জেলা সদরের বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়।

ফম/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম