মতলব বাজারে লবণ নিয়ে লঙ্কাকান্ড!

মতলব :  পেঁয়াজের দাম বৃদ্ধির ধকল কাটতে না কাটতেই দেশের বিভিন্ন স্থানের মত মতলব বাজারে চলছে লবণ নিয়ে মানুষের লঙ্কাকান্ড। লবণের দাম বেড়ে যাবার গুজবে সবাই ছুটছে লবণ কিনতে। এতে বাজারে মানুষের উপচে পড়া ব্যাপক ভীড় লক্ষ্য করা গেছে।
জানা যায়, লবণের দাম বৃদ্ধি পাচ্ছে এমন গুজব ফেইসবুক ও ম্যাসেঞ্জারে ছড়িয়ে পড়লে মানুষ হুলুস্থুল শুরু করে দেয়। পেঁয়াজের ঝাজ থেকে মানুষ ধীরে ধীরে মুক্তি পেতে শুরু করলেও রান্নায় অতি প্রয়োজনীয় লবণের দাম বৃদ্ধি হবে শুনে ঘরে বসে নেই তারা। সবাই ছুটে চলছে লবণ কিনে আনতে।

বাজার ঘুরে দেখা যায়, মতলব বাজারে লবণের দাম স্বাভাবিক রয়েছে। কিন্তু দাম বৃদ্ধির গুজব শুনে ছুটে আসা মানুষ লবণ ক্রয়ের ভীড় বেড়েই চলছে, বিশেষ করে মহিলা ক্রেতারাই বেশি। এতে লবণ বিক্রি কয়েকগুন বৃদ্ধি পেয়েছে বলে জানান বিক্রেতারা।

ব্যবসায়ী নূর মুহাম্মদ বলেন, অন্যান্য দিনে সারাদিন গড়ে ৮/১০ কেজি লবণ বিক্রি হয়। কিন্তু আজ দোকানের সব লবণ বিক্রি হয়ে গেছে। লবণ কিনতে আসা বেশ কয়েকজন ক্রেতার (মহিলা) সাথে আলাপ কালে জানা যায়, আগামী এক সপ্তাহে নাকি লবণের দাম বেড়ে যাবে। তাই ছুটে এসেছেন লবণ কিনতে।

এই নিয়ে মতলব সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মাহবুবুর রহমান বলেন, সরকারকে বিপদে ফেলতে একটি মহল নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধির গুজব ছড়াছে।

উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা হক বলেন, বর্তমানে দেশে প্রচুর পরিমাণে লবণ মজুদ রয়েছে। গুজবের কারণে মানুষ এটা করছে।

ফম/এমএমএ/

ফজলে রাব্বী ইয়ামিন | ফোকাস মোহনা.কম