মতলব উত্তরে শেখ রাসেল দিবসে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

চাঁদপুর (মতলব উত্তর): জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষে ও শেখ রাসেল দিবসে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে উপজেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

‘শেখ রাসেল নির্মমতার প্রতীক দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’ এ প্রতিপাদ্যে অনুষ্ঠানটি আয়োজন করে উপজেলা প্রশাসন। সার্বিক সহযোগিতা করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে ও আইসিটি প্রকৌশলী মোঃ শাহজাহানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মহিউদ্দিন, উপজেলা প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশলী সজিব চন্দ্র, শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভুঞা, মাধ্যমিক শিক্ষা অফিসার আঃ কাইয়ুম খান, নির্বাচন অফিসার মোহাম্মদ রিপন হোসেন, সমবায় কর্মকর্তা মোহাম্মদ ফারুক আলম, সহকারী শিক্ষা অফিসার মোঃ অলিউল্লাহ, একাডেমিক সুপারভাইজার সাইফুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের কৃষি বিষয়ক সম্পাদক সুজন ভুইয়া, ছাত্রলীগ নেতা কামরুল ইসলাম প্রমুখ। আলোচনা সভা শেষে গল্প, কবিতা আবৃত্তি, দেশাত্ববোধক গান প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল ছিলেন বহু গুনে গুনান্নিত। তার ভিতরে নেতৃত্বের একটা গুনাবলী ছিল। এমন একজন উদীয়মান শিশুকে সেদিন ঘাতকেরা নিমিষেই হত্যা করেছে। যা বাঙালী জাতির জন্য একটি কলঙ্কের বিষয়। তিনি আরও বলেন, আজকের যারা শিশু তাদেরকে শেখ রাসেলের সম্পর্কে জানাতে হবে। দেশপ্রেম কি সেটাও তাদের বুজাতে হবে। এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের জন্য যে পরিশ্রম করে যাচ্ছেন তা মানুষকে জানাতে হবে। তিনি শেখ রাসেলের আত্মার মাগফিরাত কামনায় সকলের দোয়া চান।

ফম/এমএমএ/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম