মতলব উত্তরে ভুয়া লটারি চক্রের গোডাউন সিলগালা

মতলব উত্তর: চাঁদপুরের মতলব উত্তরে ভুয়া লটারি চক্রের এক হোতাকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার (১৮ নভেম্বর) দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মো. আনোয়ার হোসাইন পাটোয়ারী ওই প্রতারক চক্রের লোক মো. ইয়াছিনকে ছেঙ্গারচর কেশাইরকান্দি এলাকা থেকে আটক করেন। কেশাইরকান্দির মরিয়ম বেগমের বাড়ির একটি কক্ষে তাদের গোউাউন সিলগালা করে দেওয়া হয়। পরে তাকে ভ্রাম্যমান আদালত অর্থদন্ড দেন।

ছেঙ্গারচর বাজার ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক্স ব্যবসায়ী সমিতির সভাপতি বিল্লাল সরকার, সহ-সভাপতি আহমদ উল্লাহ দর্জি, সাধারণ সম্পাদক নাজমুল খান, সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, সদস্য রিপন ও ফজলু জানান, এই প্রতারক চক্রটি কিছুদিন যাবৎ ছেঙ্গারচর এলাকায় ঘর ভাড়া নিয়ে ভুয়া লটারি ব্যবসা করে আসছিল। বিষয়টি আমরা স্থানীয়দের মাধ্যমে জানতে পেরে আইনগত ব্যবস্থা নিতে উপজেলা প্রশাসনের কাছে অনুরোধ করি।

তারা আরও জানান, ওই প্রতারক চক্রটি ভুয়া ইলেকট্রিক ও ইলেট্রনিক্স মালামাল লটারির মাধ্যমে বিক্রি করে থাকে। মুখে বলে লটারি আর মালামাল নিতে আসলে টাকা দিতে হয়ে। তাও ননকোয়ালি জিনিসপত্র। কিছুদিন ১০০ বা ২০০ টাকা করে টিকিট বিক্রি করে উধাও হয়ে যায় তারা। এর মাধ্যমে ক্রেতাদের ধোকা দেওয়া হয় বলে তারা মনে করেন।

ফম/এমএমএ/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম