মতলব উত্তরে বজ্রপাতের আগুনে বসতঘর ভস্মিভূত : ইউএনও’র পরিদর্শন

মতলব উত্তর (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ছেংগারচর পৌরসভার ছোট ঝিনাইয়া এলাকায় বজ্রপাতের আগুনে বসত ঘর ও আসবাবপত্র ভস্মিভূত হয়েছে। এতে ১০ লক্ষাধিক টাকা ক্ষতি হয়। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি।

বুধবার (১৫ জুন) বিকেল ৪টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয়রা জানায়, ছোট ঝিনাইয়া এলাকার মো. হাবিব উল্লাহ খানের টিন-কাঠের চৌচালা টিনের ঘরের চালে বজ্রপাত হয়। বজ্রপাতে ঘরে আগুন ধরে যায়। আগুন দ্রুত টিনের ঘরে ছড়িয়ে পড়ে।

হাবিব উল্লাহ খানের আগুনে বসত ঘরই পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে মতলব দক্ষিণ ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট পুলিশ ও স্থানীয় মানুষের সহায়তায় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতিগ্রস্থ হাবিব উল্লাহ খানের স্ত্রী তাছলিমা বেগম বলেন, বসত ঘরে পরিবার নিয়ে বসবাস করতো। আগুনে বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। ফ্রিজ, লেপটপ এবং আসবাবপত্র পুড়ে গেছে। এতে তার প্রায় ১০ লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল বলেন, বজ্রপাতে ছোট ঝিনাইয়া খান বাড়ির হাবিব উল্লাহ খানের বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকাণ্ডে কেউ আহত হয়নি বলে তিনি জানান।

এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে তাৎক্ষণিকভাবে বুধবার রাতে ঘটনাস্থল সরেজমিনেপরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান। এসময় তিনি অগ্নিকান্ডে পুড়ে যাওয়া পরিবারের লোকজনের সাথে কুশল বিনিময় করেন এবং তাদের খোঁজ খবর নেন। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারের পক্ষে তাৎক্ষণিক ৫ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন তিনি। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ আওরঙ্গজেব উপস্থিত ছিলেন। ইউএনও আশরাফুল হাসান ক্ষতিগ্রস্ত পরিবারকে আরো সহায়তা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

ফম/এমএমএ/আরাফাত/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম