মতলব উত্তরে জামে মসজিদের ইমামকে লাঞ্ছিত : ক্ষুব্ধ এলাকাবাসী

মতলব উত্তর (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বাগানবাড়ি ইউনিয়নের বড় কিনা চক দক্ষিণ পাড়া জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ইসমাইল খানকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার বিকেলে জামে মসজিদ সংলগ্ন দোকানের পাশে ইমাম মাওলানা ইসমাইল খানকে লাঞ্ছিত করেন বড় কিনা চক গ্রামের মৃত হমিদ দেওয়ানের ছেলে মজিবুর রহমান দেওয়ান। এ ঘটনায় এলাকাবাসীর ক্ষোভ প্রকাশ করেছেন।

জানা যায়, গত দুই মাস আগে বড় কিনা চক দক্ষিণ পাড়া জামে মসজিদ কমিটির মাওলানা ইসমাইল খানকে ইমাম ও খতিব হিসেবে নিয়োগ দেন। পবিত্র ঈদুল আজহার দিন পশু কুরবানির সময় ইমাম সাহেব মজিবুর রহমান দেওয়ানের গরু কুরবানির দিতে গেলে তার স্ত্রী ৬ নামে আকীকা ও ১ নাম কুরবানির দিতে বলেন, তখন ইমাম সাহেব বলেন যেহেতু কুরবানির ঈদ তাই কুরবানির নাম বেশি থাকাই উত্তম। সেই ঘটনাকেই কেন্দ্র করে বৃহস্পতিবার বিকেলে মজিবুর রহমান দেওয়ান রাস্তর পাশের দোকানের সামনে ইমামকে লাঞ্ছিত করেন।

বড় কিনা চক দক্ষিণ পাড়া জামে মসজিদ কমিটির সভাপতি ইয়াছিন মুন্সি ও সাধারণ শামসুল আলম প্রধান বলেন, আমরা শুনেছি আমাদের মসজিদের ইমামকে মজিবুর রহমান লাঞ্ছিত করেছে, বিষয়টি অত্যন্ত দুঃখজনক, আমারা সমাজ বাসি একত্রিত হয়ে মজিবুর রহমান দেওয়ানের বিরুদ্ধে গণ সাক্ষর দিয়েছি, আমরা অচিরেই থানায় অভিযোগ দায়ের করব। এমন ন্যক্কারজনক ঘটনার আমরা সঠিক বিচার চাই।

এদিকে মজিবুর রহমান দেওয়ান বলেন, ঈদের দিন গরু কুরবানি নিয়ে আমার স্ত্রী সাথে ইমাম সাহেব খুব খারাপ ব্যবহার করেছে, ঐ সময় আমি বাড়িতে ছিলাম না। গতকাল বিকেলে ইমাম সাহেবকে জিজ্ঞেস করেছিলাম, তার সাথে কথা কাটাকাটি হয়েছে, আমি কোন প্রকার ইমামকে লাঞ্ছিত করিনি।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল বলেন, বিষয়টি আমি সাংবাদিকদের কাছ থেকে শুনেছি। অভিযোগ পেলে সুষ্ঠ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ফম/আরাফাত/এমএমএ/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম